ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

কিশোরগঞ্জের ৬ আসনে ৩৪ মনোনয়নপত্র বৈধ, বাতিল ২১

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১১ ঘণ্টা, ডিসেম্বর ২, ২০১৮
কিশোরগঞ্জের ৬ আসনে ৩৪ মনোনয়নপত্র বৈধ, বাতিল ২১ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে মনোনয়নপত্র বাছাই কার্যক্রম সম্পন্ন হয়।

কিশোরগঞ্জ: কিশোরগঞ্জের ছয়টি সংসদীয় আসনে মোট ৫৫ জন প্রার্থীর মধ্যে ৩৪ জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে। আর বাতিল করা হয়েছে ২১ জন প্রার্থীর মনোনয়নপত্র।

জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী বাংলানিউজকে এ তথ্য জানিয়েছেন।  

রোববার (০২ ডিসেম্বর) দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে মনোনয়নপত্র বাছাই কার্যক্রম সম্পন্ন হয়।

যাদের মনোনয়নপত্র বাতিল হয়েছে তারা হলেন-কিশোরগঞ্জ-১ (সদর-হোসেনপুর) আসনে বিএনপি মনোনীত প্রার্থী শরীফুল ইসলাম, খালেদ সাইফুল্লাহ সোহেল, জেএসডি মনোনীত প্রার্থী অ্যাডভোকেট মুহ. আবদুর রহমান, জাতীয় পার্টি মনোনীত প্রার্থী মো. মোস্তাইন বিল্লাহ ও বিকল্প ধারা মনোনীত প্রার্থী মোহাম্মদ ইউসুফ।  

কিশোরগঞ্জ-২ (কটিয়াদী-পাকুন্দিয়া) আসনে বিএনপি মনোনীত প্রার্থী মেজর (অব.) আখতারুজ্জামান রঞ্জন, জাতীয় পার্টি মনোনীত প্রার্থী এরশাদ উদ্দিন, সিপিবি মনোনীত নূরুল ইসলাম, জেএসডি মনোনীত মো. লুৎফুর রহমান, ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত মো. সালাউদ্দিন রুবেল, মুসলিম লীগ মনোনীত মীর আবু তৈয়ব মো. রেজাউল করিম ও স্বতন্ত্র প্রার্থী আনিসুজ্জামান খোকনের মনোনয়নপত্র বাতিল হয়েছে।

কিশোরগঞ্জ-৩ (করিমগঞ্জ-তাড়াইল) আসনে বিএনপি মনোনীত সাইফুল ইসলাম সুমন, স্বতন্ত্র প্রার্থী ডক্টর মিজানুল হক, সিপিবির ডা. এনামুল হক, স্বতন্ত্র প্রার্থী মো. আম্মান খান ও স্বতন্ত্র প্রার্থী মো. মনিরুজ্জামান নয়ন।
 
কিশোরগঞ্জ-৪ (ইটনা-মিঠামইন-অষ্টগ্রাম) আসনে বিএনপি মনোনীত সুরঞ্জন ঘোষের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

কিশোরগঞ্জ-৫ (বাজিতপুর-নিকলী) আসনে বাতিল হয়েছে জাসদের সেলিনা সুলতানার মনোনয়নপত্র।

কিশোরগঞ্জ-৬ (ভৈরব-কুলিয়ারচর) আসনে স্বতন্ত্র প্রার্থী অ্যাডভোকেট মোহাম্মদ আবুল হোসেন ও ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত মোহাম্মদ মুছা খানের মনোনয়নপত্র বাতিল হয়েছে।

হলফনামায় ভুল তথ্যসহ নানা অসঙ্গতির কারণে তাদের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়েছে। এছাড়া বাকি ৩৪ জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে।  

আগামী তিনদিনের মধ্যে তারা নির্বাচন কমিশনে আপিল করতে পারবেন বলে জানিয়েছেন রিটার্নিং অফিসার মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী।

বাংলাদেশ সময়: ১৭১০ ঘণ্টা, ডিসেম্বর ০২, ২০১৮
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।