ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

নির্বাচন ও ইসি

সাবেক মন্ত্রী ব্যারিস্টার আমিনুল হকের মনোনয়নপত্র বাতিল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩০ ঘণ্টা, ডিসেম্বর ২, ২০১৮
সাবেক মন্ত্রী ব্যারিস্টার আমিনুল হকের মনোনয়নপত্র বাতিল সাবেক মন্ত্রী ব্যারিস্টার আমিনুল হক

রাজশাহী: তথ্য গোপনের অভিযোগে রাজশাহীর গোদাগাড়ী-১ আসনের বিএনপি মনোনীত প্রার্থী সাবেক ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী ব্যারিস্টার আমিনুল হকের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

রোববার (০২ ডিসেম্বর) সকালে যাচাই-বাছাই চলাকালে রিটার্নিং অফিসার এস এম আব্দুল কাদের তার মনোনয়নপত্রটি বাতিল করেন।  

সকাল ৯টা থেকে রাজশাহী রিটার্নিং অফিসারের কার্যালয়ে মনোনয়নপত্র যাচাই-বাছাই শুরু হয়েছে।

চলবে বিকেল ৫টা পর্যন্ত।

প্রথমেই ব্যারিস্টার আমিনুলসহ রাজশাহী-১ আসনে আট প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়। এর মধ্যে মামলার তথ্য গোপনের অভিযোগে ব্যারিস্টার আমিনুল হকের মনোনয়নপত্র বাতিল করা হয়।  

একাদশ সংসদ নির্বাচনকে সামনে রেখে বুধবার (২৮ নভেম্বর) শেষ দিনে রাজশাহীর ছয়টি সংসদীয় আসনে ৫৩ জন মনোনয়নপত্র দাখিল করেন। তবে মোট ৬৮ জন মনোনয়নপত্র তুলেছিলেন। বাকি ১৫ জন তাদের মনোননয়নপত্র জমা দেননি।  

রাজশাহী জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মামনুন আহমেদ অনিক জানান, আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে জেলা প্রশাসক রিটার্নিং কর্মকর্তা এবং উপজেলা নির্বাহী কর্মকর্তারা (ইউএনও) সহকারী রিটার্নিং কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করছেন। রিটার্নিং অফিসারের কার্যালয়ে আজ মনোনয়নপত্র যাচাই-বাছাই চলছে।

এবার রাজশাহীর ছয় আসনে ৫৩ জন মনোনয়নপত্র দাখিল করেছেন। এর মধ্যে রাজশাহী-১ (গোদাগাড়ী-তানোর) আসনে দাখিল করেছেন ১২ জন, রাজশাহী-২ (সদর) আসনে দাখিল করেছেন ০৮ জন, রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসনে দাখিল করেছেন ১০ জন, রাজশাহী-৪ (বাগমারা) আসনে ৫ জন, রাজশাহী-৫ (পুঠিয়া-দুর্গাপুর) আসনে দাখিল করেছেন ১১, রাজশাহী-৬ (বাঘা-চারঘাট) আসনে দাখিল করেছেন ০৭ জন। প্রত্যেকেই নিজ আসনের জন্য তাদের মনোনয়ন দাখিল করেছেন।

বাংলাদেশ সময়: ১১১৮ ঘণ্টা, ডিসেম্বর ০২, ২০১৮
এসএস/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।