[x]
[x]
bangla news

ইভিএমের ৬টি আসন নির্ধারণ হবে সোমবার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-১১-২৫ ৯:০১:৩৯ পিএম
ইভিএম-এ ভোট গ্রহণের প্রতীকী ছবি

ইভিএম-এ ভোট গ্রহণের প্রতীকী ছবি

ঢাকা: আসন্ন একাদশ সংসদ নির্বাচনে ৬টি সংসদীয় আসনে ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোটগ্রহণ করা হবে। সিটি করপোরেশন এবং জেলা সদর সংশ্লিষ্ট ৪৮টি আসনের মধ্যে দৈবচয়নের (র‌্যানডম সিলেকশন) মাধ্যমে ছয়টি আসন নির্ধারণ করা হবে।

সোমবার (২৫ নভেম্বর) বিকেল পাঁচটায় প্রকাশ্যে সাংবাদিকদের উপস্থিতিতে নির্বাচন কমিশনের সম্মেলন কক্ষে কম্পিউটারের প্রোগ্রামিংয়ের মাধ্যমে দৈবচয়ন অনুষ্ঠিত হবে। নির্বাচন কমিশন এ সময় উপস্থিত থাকবেন।
 
আরও পড়ুন- ছয় আসনে পুরোপুরি ইভিএমে ভোট

যে আসনগুলোতে ইভিএমের জন্য দৈবচয়নের মাধ্যমে নির্ধারণ করা হবে সেগুলো হলো: ঠাকুরগাঁও-১, দিনাজপুর-৩, নীলফামারী-২, লালমনিরহাট-৩, রংপুর-৩, গাইবান্ধা-২, বগুড়া-৬, চাঁপাইনবাবগঞ্জ-৩, নওগাঁ-৫, রাজশাহী-২, পাবনা-৫, কুষ্টিয়া-৩, খুলনা-২ ও ৩, সাতক্ষীরা-২, ভোলা-১, বরিশাল-৫, টাঙ্গাইল-৫, জামালপুর-৫, শেরপুর-১, ময়মনসিংহ-৪, ঢাকা-৪, ৫, ৬, ৭, ৮, ৯, ১০, ১১, ১২, ১৩, ১৫, ১৬, ১৭ ও ১৮, গাজীপুর-২, নরসিংদী-১ ও ২, নারায়ণগঞ্জ-৪ ও ৫, ফরিদপুর-৩, মাদারীপুর-১, সিলেট-১, কুমিল্লা-৬, ফেনী-২ এবং চট্টগ্রাম-৯, ১০ ও ১১।
 
নির্বাচন কমিশনের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি শাখা এ তথ্য জানিয়েছে।

রোববার ইসি সচিব হেলালুদ্দীন বলেছেন, সোমবার বিকেল পাঁচটায় দৈবচয়নের মাধ্যমে ৬টি আসন নির্ধারণ করা হবে। আপনারা (সাংবাদিক) সবাই উপস্থিত থাকবেন বলে আশা করি।
 
আগামী ৩০ ডিসেম্বর সংসদ নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ২৮ নভেম্বর। মনোনয়নপত্র বাছাই ২ ডিসেম্বর। প্রার্থিতা প্রত্যাহার ৯ ডিসেম্বর। আর প্রতীক বরাদ্দ ১০ ডিসেম্বর।
 
বাংলাদেশ সময়: ২০৫৬ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০১৮
ইইউডি/জেডএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

নির্বাচন ও ইসি বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2018-11-25 21:01:39