[x]
[x]
bangla news

সাংবাদিকদের লক্ষ্য করতে হবে ভোটে যেন বিঘ্ন না হয়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-১১-২৩ ১:৩৬:৪৭ পিএম
অনুষ্ঠানে ইসি শাহাদাত হোসেন চৌধুরীসহ অন্যরা। ছবি: বাংলানিউজ

অনুষ্ঠানে ইসি শাহাদাত হোসেন চৌধুরীসহ অন্যরা। ছবি: বাংলানিউজ

বরিশাল: নির্বাচন পর্যবেক্ষণে নীতিমালার কথা স্মরণ করিয়ে দিয়ে নির্বাচন কমিশনার (ইসি) ব্রি. জেনারেল (অব.) শাহাদাত হোসেন চৌধুরী বলেছেন, পর্যবেক্ষকদের দেশীয় নীতিমালা রয়েছে, সেই নীতিমালা অনুযায়ী তাদের কাজ করতে হবে। সাংবাদিক ও পর্যবেক্ষকদের একটা জিনিস লক্ষ্য রাখতে হবে যেন নির্বাচন পরিচালনা বিঘ্নিত না হয়।

শুক্রবার (২৩ নভেম্বর) বরিশাল নগরের বিডিএস মিলানয়তনে ‘জেন্ডার অ্যান্ড ইলেকশনস’ বিষয়ক একটি কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃাকালে তিনি এ কথা বলেন।

শাহাদাত হোসেন চৌধুরী বলেন, আমরা একটি অবাধ, সুষ্ঠু, অংশগ্রহণমূলক এবং আইনানুগ নির্বাচন করার জন্য বিদ্যমান যত রকমের নির্বাচন সংক্রান্ত আইন আছে, তা প্রয়োগ করবো। এর মাধ্যমে ভালো নির্বাচন পরিচালনা করবো।

নির্বাচনকালে সেনাবাহিনীকে ম্যাজিস্ট্রেসি ক্ষমতা দেওয়ার বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ইসি বলেন, যার হাতে অস্ত্র আছে তার হাতে ম্যাজিস্ট্রেসি ক্ষমতা দেওয়ার প্রয়োজন নাও হতে পারে। 

তিনি বলেন, সমাজের সবশ্রেণীর ভোটার যেন তাদের ভোটাধিকার প্রয়োগ করে নিজেদের পছন্দের সরকার গঠন করতে পারে, সে লক্ষ্যে আমরা কাজ করিছ। আমাদের ভোটারদের মধ্যে অর্ধেক নারী। আমরা চাইছি নারীরা নির্বাচনে অংশ নিক এবং নির্বাচনে অবাধে নারীরা ভোট দিয়ে তাদের পছন্দের প্রার্থীকে বেছে নিয়ে সরকার গঠনে সহায়ক ভূমিকা পালন করুক।

লেভেল প্লেয়িং ফিল্ড তৈরিতে নির্বাচন কমিশন সর্বোচ্চ চেষ্টা করছে জানিয়ে শাহাদাত হোসেন বলেন, আমাদের বিশ্বাস সবার জন্য সমান সুযোগ দিতে পারবো। সুষ্ঠু গ্রহণযোগ্য নির্বাচনের জন্য সবাই সহযোগিতা করুন।

ইউএনডিপি ও নির্বাচন কমিশনের যৌথ আয়োজনে কর্মশালায় আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. ইউনুচ আলীর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রখেন নির্বাচন কমিশনের উপ-সচিব সাইফুল হক চৌধুরী, ইউএনডিপির প্রতিনিধি আশুকো ইরা কাওয়া।

বাংলাদেশ সময়: ১৩৩০ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০১৮
এমএস/এইচএ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2018-11-23 13:36:47