ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

রাজশাহী রিটার্নিং কার্যালয় থেকে ৪ জনের মনোনয়ন সংগ্রহ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৪৪ ঘণ্টা, নভেম্বর ২০, ২০১৮
রাজশাহী রিটার্নিং কার্যালয় থেকে ৪ জনের মনোনয়ন সংগ্রহ রাজশাহী জেলা প্রশাসকের কার্যালয়

রাজশাহী: একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে রিটার্নিং অফিসারের কার্যালয় থেকে মনোনয়ন ফরম বিতরণ শুরু হয়েছে সোমবার (১৯ নভেম্বর)।

এদিন সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত মনোনয়ন ফরম বিতরণ করা হয়। প্রথম দিনে চারজন স্বতন্ত্র প্রার্থী নির্বাচনে অংশ নেওয়ার জন্য ফরম উত্তোলন করেছেন।

সন্ধ্যায় রাজশাহী জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মামনুন অহমেদ অনিক বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেন। তিনি জানান, সংসদ নির্বাচনের জন্য রাজশাহী জেলা প্রশাসকই এখন রিটার্নিং অফিসার। তাই জেলা প্রশাসক কার্যালয় থেকে ফরম উত্তোলন ও জমা দিতে হবে।  
 
এ উপলক্ষে সোমবার সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত রাজশাহী জেলা প্রশাসকের কার্যালয়ে মনোনয়ন ফরম উত্তোলন করেন নির্বাচনে অংশগ্রহণে ইচ্ছুক প্রার্থীরা।  

প্রথম দিনে রাজশাহী-১ (গোদাগাড়ী-তানোর) আসনের জন্য (জাতীয় সংসদের ৫২ নম্বর আসন) মনোনয়ন ফরম উত্তোলন করেছেন- স্বতন্ত্র প্রার্থী সালাহ উদ্দিন বিশ্বাস, মো. মজিবর রহমান, অধ্যাপক মাজিদুর রহমান ও আতিকুর রহমান।

রাজশাহী জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার এস. এম. আব্দুল কাদের বাংলানিউজকে জানান, সোমবার রিটার্নিং অফিসারের কার্যালয় থেকে নির্বাচনের মনোনয়ন ফরম উত্তোলন শুরু হয়েছে। মনোনয়ন ফরম দাখিলের শেষ তারিখ ২৮ নভেম্বর।  

রিটার্নিং অফিসারের মাধ্যমে মনোনয়ন ফরম বাছাই করা হবে আগামী ২ ডিসেম্বর। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ৯ ডিসেম্বর। ওইদিনই প্রতীক বরাদ্দ করা হবে। প্রার্থীরা ১১ ডিসেম্বর থেকে প্রচারণা শুরু করতে পারবেন। ভোট গ্রহণ করা হবে ৩০ ডিসেম্বর।

বাংলাদেশ সময়: ২০৪১ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০১৮
এসএস/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।