ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

‘থ্যাঙ্ক ইউ পিএম’ কর্তৃপক্ষ কে দেখতে হবে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২০ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০১৮
‘থ্যাঙ্ক ইউ পিএম’ কর্তৃপক্ষ কে দেখতে হবে ইসি সচিব হেলালুদ্দীন আহমদ। ফাইল ফটো

ঢাকা: সরকারের উন্নয়নমূলক কাজের জন্য টেলিভিশনে প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে বিজ্ঞাপন প্রচার নিয়ে নির্বাচন কমিশন (ইসি) সচিব হেলালুদ্দীন আহমদ বলেছেন, আমরা কোনো অভিযোগ পাইনি। কেউ অভিযোগ দিলে প্রচারকারী কর্তৃপক্ষ কে আমরা দেখবো।

সোমবার (১৯ নভেম্বর) বিকেলে রাজধানীর আগারগাঁও নির্বাচন ভবনের নিজ কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।  

হেলালুদ্দীন আহমদ বলেন, ‘থ্যাঙ্ক ইউ পিএম, এ বিষয়ে আমাদের কাছে কোনো অভিযোগ আসেনি।

আনুষ্ঠানিকভাবে এখন তো কেউ আমাদের কাছে অভিযোগ দেয়নি। কেউ অভিযোগ দিলে এর কর্তপৃক্ষ কে তা আমাদের দেখতে হবে। ’
 
তিনি বলেন, বিটিভিসহ বেসরকারি টেলিভিশনে বিজ্ঞাপন আকারে গেলে এতে কোনো সমস্যায় নাই। এজন্য সংশ্লিষ্ট গণমাধ্যম টাকা পাচ্ছে, সেজন্য সমস্যা নেই। বিজ্ঞাপন না হয়ে থাকলে কেউ অভিযোগ করলে ব্যবস্থা নেওয়া হবে।
 
এ নিয়ে রোববার (১৮ নভেম্বর) নির্বাচন কমিশনার রফিকুল ইসলাম তালুকদার গণমাধ্যমকে বলেছিলেন, ‘থ্যাংক ইউ পিএম- এটি আমি টেলিভিশনে দেখেছি। এটি প্রচারের জন্য বেসরকারি টেলিভিশনের নীতিমালা আছে। বেসরকারি টেলিভিশনকে নিয়ন্ত্রণ করার কোনো ক্ষমতা বা ইচ্ছা আমাদের নাই। উনারা স্বঃপ্রণোদিত হয়ে এই প্রচার করতে পারেন। সেটা নির্বাচনী প্রচার হলে আমরা অবশ্যই ব্যবস্থা নিতাম।  

‘একটা সরকার আছে, সেই সরকারের কর্মকাণ্ড তারা প্রচার করছে। এছাড়া আমরা বেসরকারি টেলিভিশনের সম্প্রচারে কোনো নির্দেশনা দিলে আপনারা হস্তক্ষেপের কারণে আন্দোলনে নামবেন। ’

আগামী ৩০ ডিসেম্বর সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। ২৮ নভেম্বর মনোনয়নপত্র দাখিলের শেষ দিন। ২ ডিসেম্বর মনোননয়নপত্র বাছাই হবে। প্রার্থিতা প্রত্যাহার ৯ ডিসেম্বর। আর প্রতীক বরাদ্দ হবে ১০ ডিসেম্বর।

বাংলাদেশ সময়: ১৬১৬ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০১৮
ইইউডি/এমএ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।