ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

বরিশাল ১৬ প্রার্থীর মনোনয়নপত্র সংগ্রহ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৯ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০১৮
বরিশাল ১৬ প্রার্থীর মনোনয়নপত্র সংগ্রহ একাদশ জাতীয় সংসদ নির্বাচনে

বরিশাল : একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার পর থেকে বরিশাল জেলার ৬টি আসন থেকে শনিবার পযর্ন্ত ১৬জন প্রার্থী তাদের মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন। 

এরমধ্যে আওয়ামী লীগের তিন, বিএনপির দু’জন, জাতীয় পার্টির দু’জন, ওয়াকার্স পার্টির দুই, ইসলামী আন্দোলনের ছয় ও জাতীয় সমাজতান্ত্রিদল(জেএসডি) পক্ষে এক জন প্রার্থী মনোনয়নপত্র সংগহ করেছেন।

বরিশাল নির্বাচন কার্যালয় সূত্র জানায়, তফসিল ঘোষণার পর থেকে শনিবার পযর্ন্ত ৬টি আসনের উপজেলার সহকারী রির্টানিং কার্যালয় থেকে মনোনয়ন ফরম দেওয়া হচ্ছে।

এ পযর্ন্ত ১৬জন প্রার্থী পক্ষে মনোনয়নপত্র সংগ্রহ করা হয়।  

এদের মধ্যে বরিশাল-১ আসন (গৌরনদী- আগৈলঝাড়া) থেকে ইসলামি আন্দোলন বাংলাদের প্রার্থী মো. রাসেল সরদার, বরিশাল-২ আসনে ওয়াকার্স পার্টি থেকে মো. জহুরুল সরদার, ইসলামী আন্দোলনের নেছার উদ্দিন, বিএনপির পক্ষে সৈয়দ শহিদুল হক জামাল।  

বরিশাল-৩ আসনের বাবুগঞ্জ উপজেলা থেকে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে সিরাজ উদ্দিন আহমেদ, জাতীয় পার্টির গোলাম কিবরিয়া টিপু, মুলাদী থেকে ওয়াকার্সপার্টির পাটির প্রার্থী হিসেবে বর্তমান সংসদ সদস্য শেখ টিপু সুলতান ও বিএনপির প্রার্থী অ্যাডভোকেট জয়নুল আবেদীন, আওয়ামীলীগের পক্ষে মিজানুর রহমান।

বরিশাল-৪ আসন হিজলা মেহেন্দিগঞ্জ্ আসনে আওয়ামীলীগের পক্ষে বর্তমান সংসদ সদস্য পংকজ নাথ।  

বরিশাল সদর আসন থেকে মনোনয়ন সংগ্রহ করেছেন ইশলামি আন্দোলনে প্রার্থী মুফতি সৈয়দ মো; ফয়জুল করীম।

বরিশাল-৬ আসনে আওয়ামীরীগের পক্ষে হাফিজ মল্লিক, জাতীয় পার্টির পক্ষে মনোনয়পত্র সংগ্রহ করা হয়েছে। এছাড়া ওই আসন থেকে আরও মনোয়ন পত্র সংগ্রহ করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ নুরুল ইসলাম ।

জেলা নির্বাচন অফিসার মো. নুরুল আলম বাংলানিউজকে তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।

বাংলাদেশ সময়: ০৭২৪ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০১৮

এমএস/এসআইএস


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।