ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

ঝালকাঠির দুটি আসনে বেড়েছে ভোটার ও কেন্দ্র

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫৬ ঘণ্টা, নভেম্বর ১২, ২০১৮
ঝালকাঠির দুটি আসনে বেড়েছে ভোটার ও কেন্দ্র

ঝালকাঠি: আগামী ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত হতে যাচ্ছে একাদশ জাতীয় সংসদ নির্বাচন। নির্বাচনে ঝালকাঠির দুইটি আসনের খসড়া ভোটার তালিকা অনুযায়ী বেড়েছে ভোটারদের সংখ্যা। পাশাপাশি বেড়েছে ভোট কেন্দ্র ও কক্ষের সংখ্যা। 

বরিশাল বিভাগের ২১টির মধ্যে সব থেকে কম ভোটার রয়েছে ঝালকাঠি-১ (রাজাপুর-কাঠালিয়া) আসনে।  

নির্বাচন কমিশনের সর্বশেষ তথ্যানুযায়ী, ঝালকাঠি-১ আসনের মোট ভোটার সংখ্যা ১ লাখ ৭৮ হাজার ২৫৫ জন এবং ঝালকাঠি-২ (ঝালকাঠি সদর-নলছিটি) আসনের মোট ভোটার ২ লাখ ৮৮ হাজার ৬০২ জন।

দুইটি সংসদীয় এলাকায় হিসেব অনুযায়ী মোট ভোটার বেড়েছে ৬২ হাজার ৭২১ জন। এছাড়া গত নির্বাচন থেকে এবারে এখানে মোট ১৮টি কেন্দ্র ও ৭১টি ভোটকক্ষ বৃদ্ধি পেয়েছে।

বর্তমান হিসেব অনুযায়ী দুই আসনে মোট ভোটার ৪ লাখ ৭৬৬ হাজার ৮৫৭ জন। এরমধ্যে ২ লাখ ৩৫ হাজার ৯২ জন পুরুষ ভোটার এবং ২ লাখ ৩১ হাজার ৭৬৫ জন নারী ভোটার। এরআগে, দশম জাতীয় সংসদ নির্বাচনে এ আসনে মোট ভোটার ছিলো ৪ লাখ ৪ হাজার ১৩৬ জন।  

অপরদিকে, ঝালকাটির দুইটি আসনে মোট ভোট কেন্দ্র থাকছে ২৩৭টি ও কক্ষ থাকছে ১ হাজার ৩৬টি। গতবারে ভোটকেন্দ্র ছিলো ২১৯টি ও কক্ষ ছিলো ৯৬৫টি।

উল্লেখ্য, দশম জাতীয় সংসদ নির্বাচনে ঝালকাঠি-২ আসনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হন বর্তমান সংসদ সদস্য ও সরকারের শিল্প মন্ত্রণালয়ের মন্ত্রী আমির হোসেন আমু। তাই সেখানে কোন ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়নি।

বাংলা‌দেশ সময়: ১৭৪৮ ঘণ্টা, ন‌ভেম্বর ১২, ২০১৮
এমএস/এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।