[x]
[x]
ঢাকা, মঙ্গলবার, ২৯ কার্তিক ১৪২৫, ১৩ নভেম্বর ২০১৮
bangla news

একসঙ্গে টিভিতে ভাষণ দেখলেন ৫ কমিশনার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-১১-০৮ ৯:৩২:১২ পিএম
চারজন নির্বাচন কমিশনার। ফাইল ফটো

চারজন নির্বাচন কমিশনার। ফাইল ফটো

ঢাকা: ভোটের তারিখ নিয়ে মতবিরোধ থাকলেও একসঙ্গে বসেই নির্বাচনের তফসিল ঘোষণা বাংলাদেশে টেলিভিশনে  (বিটিভি) দেখেছেন পাঁচ নির্বাচন কমিশনার।

বেলা ১১টার দিকে ভোটের তারিখ নির্ধারণী বৈঠকের পর নির্বাচন কমিশনাররা যার কক্ষেই অবস্থান করেন। দুইবার নোট অব ডিসেন্ট দিয়ে বৈঠক বর্জন করা নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার সকালে ফুরফুরে মেজাজে থাকলেও বৈঠকের পর থেকে তিনি ব্যক্তিগত কর্মকর্তা ছাড়া কারো সঙ্গে কথা বলেননি। 

তবে বিটিভিতে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদার ভাষণ প্রচারের আগে অন্য কমিশনারদের সঙ্গে মিলিত হন তিনি। এরপর সিইসির কক্ষে সবাই মিলে বিটিভিতে সম্প্রচারিত ভাষণ দেখেন।
 
সিইসির কক্ষে নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার, মো. রফিকুল ইসলাম, কবিতা খানম, ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহাদৎ হোসেন চৌধুরী ভাষণ দেখেন। এ সময় নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমেদসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
 
জাতির উদ্দেশে সিইসির ভাষণ বৃহস্পতিবার (৮ নভেম্বর) সন্ধ্যা সাতটায় শুরু হয়ে ৭টা ১৩ মিনিটের কিছু সময় পর শেষ হয়।

পড়ুন>> একাদশ জাতীয় সংসদ নির্বাচন ২৩ ডিসেম্বর 
 
রাত সাড়ে ৭টায় প্রথমে নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার কমিশন থেকে বের হন। এরপর একে একে বাকি কমিশনাররাও  নির্বাচন ভবন ত্যাগ করেন।
 
ঘোষিত তফসিল অনুযায়ী, জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ করা হবে ২৩ ডিসেম্বর (রোববার)। মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ সময় ১৯ নভেম্বর, মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হবে ২২ নভেম্বর। আর প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ২৯ নভেম্বর।
 
মনোনয়নপত্র রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে ১০টা থেকে বিকাল ৫টার মধ্যে সংগ্রহ করতে হবে।
 
বাংলাদেশ সময়: ২১২৮ ঘণ্টা, নভেম্বর ০৮, ২০১৮
ইইউডি/এমএ 

ক্লিক করুন, আরো পড়ুন :   নির্বাচন কমিশন
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache