ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

জেলা পর্যায়ে মনোনয়নপত্র পাঠালো ইসি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৪ ঘণ্টা, নভেম্বর ৮, ২০১৮
জেলা পর্যায়ে মনোনয়নপত্র পাঠালো ইসি জেলায় জেলায় নির্বাচনী উপকরণ পাঠাচ্ছে নির্বাচন কমিশন। ছবি: বাংলানিউজ

ঢাকা: একাদশ জাতীয় সংসদের তফসিল ঘোষণাকে সামনে রেখে বৃহস্পতিবার (৮ নভেম্বর) সকালেই জেলায় জেলায় নির্বাচনী উপকরণ পাঠালো নির্বাচন কমিশন (ইসি)। জেলা নির্বাচন কর্মকর্তাদের প্রতিনিধিরা বিজি প্রেস থেকে উপকরণ সংগ্রহ করেন।

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা বৃহস্পতিবার সন্ধ্যায় জাতীয় উদ্দেশে এক ভাষণে সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করবেন। তফসিল ঘোষণার পর সম্ভাব্য প্রার্থীদের যেন নির্বাচনী উপকরণ সংগ্রহ করতে কোনো অসুবিধা না হয় এজন্য সকালেই মাঠপর্যায়ে মনোনয়নপত্রসহ অন্যান্য উপকরণ পাঠানো হলো।


 
উপকরণগুলোর মধ্যে রয়েছে- মনোনয়নপত্র, জামানত বই, রশিদ বই, আচরণ বিধিমালা, প্রতীকের পোস্টারসহ বিভিন্ন রকম ফরম।
 
নির্বাচন কমিশনের সিনিয়র সহকারী সচিব সৈয়দ গোলাম রাশেদ জানিয়েছেন, সকাল ৯টায় বিজি প্রেস থেকে জেলা নির্বাচন কর্মকর্তাকে তার প্রতিনিধি পাঠিয়ে উপকরণ নিতে বলা হয়েছিলো। ১০টা থেকে তারা মালামাল সংগ্রহ করেন।
 
সংবিধান অনুযায়ী, আগামী ২৮ জানুয়ারির মধ্যে ভোটগ্রহণের বাধ্যবাধকতা রয়েছে। এবার ৩৯টি নিবন্ধিত রাজনৈতিক দল নির্বাচনে অংশগ্রহণের সুযোগ পাচ্ছে।

বাংলাদেশ সময়: ১২০০ ঘণ্টা, নভেম্বর ০৮, ২০১৮
ইইউডি/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।