ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

যুক্তফ্রন্টের সঙ্গে বৈঠকে ইসি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১৭ ঘণ্টা, নভেম্বর ৬, ২০১৮
যুক্তফ্রন্টের সঙ্গে বৈঠকে ইসি নির্বাচন কমিশন ভবন। ছবি: সংগৃহীত

ঢাকা: একাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে যুক্তফ্রন্টের সঙ্গে বৈঠকে বসেছে নির্বাচন কমিশন (ইসি)।

মঙ্গলবার (০৬ নভেম্বর) বিকেল সাড়ে চারটার দিকে নির্বাচন ভবনের সভাকক্ষে প্রধান নির্বাচন কমিশনার কেএম নূরুল হুদার সভাপতিত্বে বৈঠক শুরু হয়।

বৈঠকে বিকল্পধারা বাংলাদেশের মহাসচিব মেজর (অব.) আব্দুল মান্নানের নেতৃত্বে যুক্তফ্রন্টের ছয় সদস্যের প্রতিনিধি দল উপস্থিত আছেন।

আলোচনায় অংশ নেওয়ার প্রসঙ্গে আব্দুল মান্নান বলেন, আমরা নির্বাচন সম্পর্কিত বিষয়ে আলোচনা করতে এসেছি। এখানে আমরা সরকারের সামনে যে দাবি তুলে ধরেছি, সেগুলো নিয়েই আলোচনা করবো। আলোচনা হবে নির্বাচন কমিশন এবং ভোটকেন্দ্রভিত্তিক। তিনটা জায়গা আছে নির্বাচন সুষ্ঠু করার। নির্বাচন কমিশনের যে করণীয় সে বিষয়গুলো নিয়ে আমরা আলোচনা করবো।

যুক্তফ্রন্টের প্রতিনিধি দলে অন্যদের মধ্যে সভায় বিকল্পধারার প্রেসেডিয়াম সদস্য গোলাম সরোয়ার মিলন, বাংলাদেশ ন্যাপ চেয়ারম্যান জেভেল রহমান, মাজহারুল হক শাহ চৌধুরী, ব্যারিস্টার ওমর ফারুক, মাহমুদা চৌধুরী উপস্থিত আছেন।

এছাড়া নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার, মো. রফিকুল ইসলাম, বেগম কবিতা খানম ও অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল শাহাদত হোসেন চৌধুরী ও নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমদও বৈঠকে অংশ নিয়েছেন।

এর আগে ৫ নভেম্বর জাতীয় ঐক্যফ্রন্টের সঙ্গে বৈঠক করছে নির্বাচন কমিশন। আগামী ৭ নভেম্বর জাতীয় পার্টির সঙ্গে বৈঠকে বসার কথা রয়েছে কমিশনের।

আগামী ৮ নভেম্বর সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করবে নির্বাচন কমিশন। সংবিধান অনুযায়ী, ২৮ জানুয়ারির মধ্যে ভোটগ্রহণের বাধ্যবাধকতা রয়েছে।

বাংলাদেশ সময়: ১৭০৮ নভেম্বর ০৬, ২০১৮
ইইউডি/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।