ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

নির্বাচন ও ইসি

জাপা’র সঙ্গে ইসির বৈঠক বুধবার

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৬ ঘণ্টা, নভেম্বর ৬, ২০১৮
জাপা’র সঙ্গে ইসির বৈঠক বুধবার নির্বাচন কমিশন ভবনের ফাইল ছবি

ঢাকা: ঐক্যফ্রন্ট, যুক্তফ্রন্টের পর এবার জাতীয় পার্টিকেও আলোচনায় বসার সময় দিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদা।

বুধবার (০৭ নভেম্বর) বেলা ১১টায় নির্বাচন ভবনের সভাকক্ষে বৈঠকটি অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

নির্বাচন কমিশনের (ইসি) যুগ্ম-সচিব (জনসংযোগ) আসাদুজ্জামান বাংলানিউজকে বলেন, বুধবার বৈঠক হবে।

জাপাকে সময় দেওয়া হয়েছে।

ঐক্যফ্রন্ট ৫ নভেম্বর বৈঠক করে নির্বাচনের তফসিল প্রধানমন্ত্রীর সংলাপের ফলাফল জানার পর ঘোষণা এবং ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহারে সিরিয়াস না হওয়ার দাবি করেছে। যুক্তফ্রন্টের সঙ্গেও বৈঠকে বসছে ইসি।

প্রধানমন্ত্রীর সঙ্গে জাতীয় পার্টি, যুক্তফ্রন্ট ও জাতীয় ঐক্যফ্রন্ট এরইমধ্যে সংলাপ করেছে। ঐক্যফ্রন্টের সঙ্গে ৭ নভেম্বর আবারও বৈঠকে বসছেন প্রধানমন্ত্রী। এরপর আর কোনো সংলাপ হবে না এবং সংলাপের সিদ্ধান্ত নিয়ে প্রধানমন্ত্রী সংবাদ সম্মেলনে আসবেন বলে গণমাধ্যমে জানিয়েছেন ক্ষমতাসীন দল আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

নির্বাচন কমিশন তফসিল দিয়ে ৪৫ দিনের কাছাকাছি তথা ২০ ডিসেম্বর কাছাকাছি ভোগ্রহণের পরিকল্পনা নিয়েছে। সংবিধান অনুয়ারি আগামী ২৮ জানুয়ারির মধ্যে নির্বাচন কমিশনের ভোটগ্রহণে বাধ্যবাধকতা রয়েছে।

বাংলাদেশ সময়: ১৬০৫ ঘণ্টা, নভেম্বর ০৬, ২০১৮
ইইউডি/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।