ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

নির্বাচন ও ইসি

মাহবুব তালুকদারের প্রস্তাব অযৌক্তিক: কবিতা খানম

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩৫ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০১৮
মাহবুব তালুকদারের প্রস্তাব অযৌক্তিক: কবিতা খানম কবিতা খানম/ফাইল ফটো

ঢাকা: যে দাবি নিয়ে জ্যেষ্ঠ নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার ৩৬তম কমিশন সভা নোট অব ডিসেন্ট দিয়ে বর্জন করেছিলেন, তা অযৌক্তিক বলে মনে করেন কনিষ্ঠ নির্বাচন কমিশনার কবিতা খানম।

গত সোমবার (১৫ অক্টোবর) ডাকা কমিশন সভায় দলগুলোর সঙ্গে সংলাপ, সেনাবাহিনী মোতায়েনসহ পাঁচটি বিষয় আলোচনার জন্য প্রস্তাব দিয়েছিলেন মাহবুব তালুকদার। বৈঠকের এজেন্ডায় বিষয়গুলো না থাকায় সভা শুরুর ১০ মিনিটের মাথায় তা বর্জন করেন।

এ নিয়ে মঙ্গলবার প্রধান নির্বাচন কমিশনার কেএম নূরুল হুদা এক প্রতিক্রিয়ায় বলেন, কমিশনে মতবিরোধ থাকলেও সংসদ নির্বাচন কঠিন হবে না।

বুধবার এসে কনিষ্ঠ নির্বাচন কমিশনার কবিতা খানম সাংবাদিকদের এক প্রতিক্রিয়ায় জানান, নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার যে প্রস্তাব দিয়েছেন তা গ্রহণযোগ্য নয়। তিনি নির্বাচনকালীন সময় জনপ্রশাসন ও স্বরাষ্ট্র মন্ত্রণালয় ইসি অধীনে নিয়ে আসার যে প্রস্তাব দিয়েছেন তা সংবিধানের সঙ্গে সাংঘর্ষিক।

কবিতা খানম বলেন, নির্বাচনে সেনা মোতায়েনের ব্যাপারে সিদ্ধান্ত নেওয়ার মতো পরিস্থিতি এখনও তৈরি হয়নি। এছাড়া রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপে বসার বিষয়টি ইসির এজেন্ডায় আসার মতো প্রস্তাব নয়। সুতরাং, তার প্রস্তাবগুলো অযৌক্তিক।

বাংলাদেশ সময়: ১৮২৭ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০১৮
ইইউডি/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।