ঢাকা, শুক্রবার, ১০ আশ্বিন ১৪২৭, ২৫ সেপ্টেম্বর ২০২০, ০৬ সফর ১৪৪২

নির্বাচন ও ইসি

ফের নির্বাচন কমিশন সভা বর্জন করলেন মাহবুব তালুকদার

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৯ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০১৮
ফের নির্বাচন কমিশন সভা বর্জন করলেন মাহবুব তালুকদার নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার (সংগৃহীত ছবি)

ঢাকা: আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রস্তুতির সর্বশেষ অবস্থা সম্পর্কে আলোচনা করতে কমিশন সভায় বসেছে নির্বাচন কমিশন (ইসি)। তবে ‘নোট অব ডিসেন্ট’ দিয়ে ফের সভা বর্জন করেছেন নির্বাচন কমিশনার (ইসি) মাহবুব তালুকদার।

সোমবার (১৫ অক্টোবর) সকাল ১১টায় রাজধানীর আগারগাঁও নির্বাচন ভবনে এই সভা শুরু হয়েছে। সভা শুরুর সাত মিনিট পর ‘নোট অব ডিসেন্ট’ দিয়ে বের হয়ে আসেন মাহবুব তালুকদার।

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদার সভাপতিত্বে এই সভায় অন্য নির্বাচন কমিশনার ও ইসি সচিব উপস্থিত রয়েছেন।

ইসির ৩৬তম এই কমিশন সভায় আলোচ্যসূচির মধ্যে প্রথমেই রাখা হয়েছে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের সর্বেশষ প্রস্তুতি বিষয়ে ইসি সচিবালয় থেকে কমিশনকে অবহিতকরণ।

এর আগে গত ৩০ আগস্ট ইসির সর্বশেষ ৩৫তম কমিশন সভা হয়। ওই সভায় সংসদ নির্বাচনে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহার করার জন্য গণপ্রতিনিধিত্ব আদেশে (আরপিও) সংশোধনী আনা হয়। তবে সেই সংশোধনীতে ‘নোট অব ডিসেন্ট’ দিয়ে সভা বর্জন করেছিলেন ইসি কমিশনার মাহবুব তালুকদার।  

এরপর দেড় মাসের বিরতি দিয়ে সোমবার ডাকা হয় ইসির কমিশন সভা। ২০১৭ সালের ফেব্রুয়ারি মাসে বর্তমান কমিশন গঠনের পর দুই কমিশন সভার মধ্যে এটিই সর্বোচ্চ সময়ের ব্যবধানে ডাকা সভা।

বাংলাদেশ সময়: ১২২৭ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০১৮
এমআইএস/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa