ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

বিসিসির নয় কেন্দ্রে পুনঃভোট গ্রহণ চলছে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৫ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০১৮
বিসিসির নয় কেন্দ্রে পুনঃভোট গ্রহণ চলছে লাইনে দাঁড়িয়ে ভোট দেওয়ার অপেক্ষায় ভোটাররা। ছবি: বাংলানিউজ

বরিশাল: বরিশাল সিটি করপোরেশনের (বিসিসি) নয়টি কেন্দ্রে পুনঃভোট গ্রহণ চলছে।

বৃষ্টি বিঘ্নিত আবহাওয়ার মধ্যে শনিবার (১৩ অক্টোবর) সকাল আটটা থেকে শুরু হওয়া ভোট গ্রহণ কার্যক্রম চলবে বিকেল চারটা পর্যন্ত। সুষ্ঠুভাবে ভোটগ্রহণ সম্পন্ন করতে আগে থেকেই সব প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন।

রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, গত ৩০ জুলাই বিসিসি নির্বাচনে অনিয়মের অভিযোগে আটটি কেন্দ্রের ফলাফল বাতিল করে নির্বাচন কমিশন। এছাড়াও একটি কেন্দ্রের ভোট গ্রহণ স্থগিত করেন প্রিজাইডিং কর্মকর্তা। এ নয়টি কেন্দ্রে পুনরায় ভোট ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

বিসিসির ১, ১৪, ১৭, ২২, ২৩, ২৪ ও ২৫ নম্বর ওয়ার্ডের নয়টি কেন্দ্রের মধ্যে সাধারণ ওয়ার্ড কাউন্সিলর পদে ছয়জন কাউন্সিলর এবং তিনটি সংরক্ষিত কাউন্সিলর পদের জন্য প্রতিদ্বন্দ্বিতা করছেন প্রার্থীরা। মোট ওয়ার্ডের মধ্যে ১৭ ও ২২ নম্বর ওয়ার্ডে দুটি কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হলেও বাকি গুলোতে একটি করে কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। বিসিসি নির্বাচনে ছাতা মাথায় দিয়ে ভোট দিতে আসছেন ভোটাররা।  ছবি: বাংলানিউজরিটার্নিং কর্মকর্তা মো. মুজিবুর রহমান বাংলানিউজকে বলেন, নয়টি কেন্দ্রে পুনঃভোট গ্রহণের লক্ষ্যে এক  করে মোট নয়জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ভোট গ্রহণ থেকে ফলাফল ঘোষণা পর্যন্ত দায়িত্ব পালন করবেন। এছাড়া র‌্যাব-পুলিশের পাশাপাশি রয়েছে দুই প্লাটুন বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) মোতায়েন রয়েছে।  প্রিজাইডিং এবং পুলিং কর্মকর্তাদের ক্ষেত্রে তেমন কোনো পরিবর্তন বা পরিবর্ধন হয়নি। ৩০ জুলাই নির্বাচনে কেন্দ্র ভিত্তিক যে সংখ্যক পুলিং ও প্রিজাইডিং কর্মকর্তারা দায়িত্বে ছিলেন পুনঃনির্বাচনে তাদেরই দায়িত্ব দেওয়া হয়েছে।

এদিকে বরিশাল মেট্রোপলিটন পুলিশের মুখপাত্র ও সহকারী কমিশনার নাসির উদ্দিন মল্লিক বাংলানিউজকে বলেন, পুনঃভোট গ্রহণ সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে নগর পুলিশের পক্ষ থেকে তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। স্তর তিনটি হলো ট্রাইকিং ফোর্স, মোবাইল টিম এবং কেন্দ্রে দায়িত্বপালনকারী টিম।  

বাংলাদেশ সময়: ০৯৫৮ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০১৮
এমএস/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।