ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

নির্বাচন ও ইসি

উপ-নির্বাচন

বিএনপি প্রার্থীসহ ২ প্রার্থীর নির্বাচন বর্জন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪৬ ঘণ্টা, অক্টোবর ৩, ২০১৮
বিএনপি প্রার্থীসহ ২ প্রার্থীর নির্বাচন বর্জন

কিশোরগঞ্জ: কিশোরগঞ্জের তাড়াইল উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থীর বিরুদ্ধে কেন্দ্র দখল ও জোরপূর্বক সিল মারার অভিযোগ এনে বিএনপি ও স্বতন্ত্র প্রার্থী নির্বাচন বর্জন করেছেন।

বুধবার (০৩ অক্টোবর) বেলা আড়াইটায় উপজেলা বিএনপির কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে বিএনপি মনোনীত চেয়ারম্যান প্রার্থী মো. ছাইদুজ্জামান মোস্তফা এ অভিযোগ করেন।

তিনি বলেন, ক্ষমতাসীন শাসকগোষ্ঠী অবৈধভাবে প্রশাসন ও পুলিশের সহায়তায় শিমুলহাটি, পংপাচিহা, আড়াইউড়া, হাজী গোলাম হোসেন বালিকা উচ্চ বিদ্যালয়, ঘোষপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়সহ ৪২টি কেন্দ্রের বেশিরভাগ কেন্দ্র দুপুর ১টার মধ্যে দখল করে নেয়।

পরে নৌকা মার্কা প্রতীকে সিল মারা হয়। এসময় বিভিন্ন কেন্দ্রে তার এজেন্টদের মারপিট করে বের করে দেওয়া হয়েছে।

পরে বিকেল ৩টায় স্বতন্ত্র প্রার্থী একেএস জামান সম্রাট তাড়াইল বাজারে নিজ নির্বাচনী কার্যালয়ে সংবাদ সম্মেলনে একই অভিযোগ করেন।

এ ব্যাপারে রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা মুহাম্মদ মোশারফ হোসেন বাংলানিউজকে জানান, কোন প্রার্থীই তার কাছে কোন অভিযোগ করেননি। নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হয়েছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত (সন্ধ্যা ৬টা ২২ মি) ভোট গণনার কাজ চলছে।

গত ১৮ জুলাই চেয়ারম্যান কামাল উদ্দিন ভূঁইয়ার মৃত্যুতে পদটি শূন্য ঘোষণা করা হয়।

বাংলাদেশ সময়: ১৮৩৪ ঘণ্টা, সেপ্টেম্বর ০৩, ২০১৮
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।