ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

নির্বাচন ও ইসি

বরিশাল সিটি নির্বাচন: ৯ কেন্দ্রে পুনরায় ভোট হবে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৪১ ঘণ্টা, অক্টোবর ৩, ২০১৮
বরিশাল সিটি নির্বাচন: ৯ কেন্দ্রে পুনরায় ভোট হবে

বরিশাল: বরিশাল সিটি করপোরেশনের স্থগিত ৯ ভোট কেন্দ্রে পুনরায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

দুই দফা নির্বাচন তদন্তে কিছু কেন্দ্রে অনিয়মের প্রমাণ পেয়েছে নির্বাচন কমিশনের (ইসি) তদন্ত কমিটি। তারই পরিপ্রেক্ষিতে ৯ কেন্দ্রে নতুন করে ভোটগ্রহণ করা হবে।

তবে এখনো নির্বাচনের তারিখ নির্ধারণ করা হয়নি। ভোট কেন্দ্রগুলো হচ্ছে- নগরীর ১নং ওয়ার্ডের একটি কেন্দ্র, ১৭নং ওয়ার্ডের দু’টি কেন্দ্র, ২২নং ওয়ার্ডের দু’টি কেন্দ্র, ১৪ নং ওয়ার্ডের একটি কেন্দ্র, ২৪নং ওয়ার্ডের একটি কেন্দ্র, ২৩নং ওয়ার্ডের একটি কেন্দ্র ও ২৫নং ওয়ার্ডের একটি কেন্দ্র।

এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন বরিশাল সিটি নির্বাচনের সহকারী রির্টানিং অফিসার ও জেলার সিনিয়র নির্বাচন কর্মকর্তা হেলাল উদ্দিন।

জানা গেছে, সম্প্রতি কমিশনে জমা দেওয়া ওই তদন্ত প্রতিবেদনে অনিয়মের সঙ্গে জড়িতদের শাস্তি দেয়ার সুপারিশ করা হয়েছে।

বরিশাল আঞ্চলিক নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, চলতি বছরের ৩০ জুলাই বরিশাল সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হয়।

নির্বাচনে প্রথম দফায় ৩০টি কেন্দ্রে অনিয়মের অভিযোগ ওঠে। দ্বিতীয় দাফায় আরো ২৬টি মিলিয়ে মোট ৫৬টি ভোট কেন্দ্রে অনিয়ম ও জালিয়াতির অভিযোগে তদন্তে নামে নির্বাচন কমিশন।  

সর্বশেষ গত ২৯ সেপ্টেম্বর তদন্ত কমিটি সুপারিশ সহকারী তাদের তদন্ত প্রতিবেদন প্রধান নির্বাচন কমিশনে জমা দেন। নির্বাচন কমিশনের একটি সূত্র জানিয়েছে, তদন্ত টিম বরিশালের স্থ‌গিত হওয়া ১টিসহ ৯টি কেন্দ্রে ভোট জালিয়াতি এবং অনিয়মের প্রমাণ পেয়েছে। যে কারণে ওই ৯টি কেন্দ্রে পুনরায় ভোটগ্রহণের জন্য সুপারিশ করেন তদন্ত কর্মকর্তারা।

৯টি কেন্দ্রের মধ্যে ১টি বিএনপির যুগ্ম মহাসচিব মজিবর রহমান সরোয়ার এর নিজ ভোট কেন্দ্র।  

নির্বাচন কর্মকর্তা হেলাল উদ্দিন খান বলেন, ৯টি কেন্দ্রে পুনঃভোটগ্রহণ অনু‌ষ্ঠিত হ‌বে। এ সংক্রান্ত চি‌ঠি মঙ্গলবার বি‌কে‌লে হা‌তে পে‌য়ে‌ছি।

বাংলাদেশ সময়: ২১৩১ ঘণ্টা, অক্টোবর ০২, ২০১৮
এমএস/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।