ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

নির্বাচন ও ইসি

গোলাপগঞ্জ মেয়র উপ-নির্বাচন

বিএনপি প্রার্থীর মনোনয়ন বাতিল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০১৮
বিএনপি প্রার্থীর মনোনয়ন বাতিল

সিলেট: সিলেটের গোলাপগঞ্জ পৌরসভার মেয়র পদে উপ-নির্বাচনে বাছাইয়ে ছিটকে পড়লেন বিএনপির মনোনীত প্রার্থী রাজু আহমদ চৌধুরী।
 
 

সোমবার (১০ সেপ্টেম্বর) বিকেলে উপজেলা সম্মেলন কক্ষে মেয়র পদে পাঁচ প্রার্থীর মনোনয়ন বাছাই কার্যক্রম অনুষ্ঠিত হয়। এতে বিএনপি মনোনীত প্রার্থী পৌর স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক রাজুর মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেন রিটানিং কর্মকর্তা ও জেলা নির্বাচন অফিসার খোরশেদ আলম।

খোরশেদ বাংলানিউজকে বলেন, বিএনপির প্রার্থীর শিক্ষাগত যোগ্যতার মূল সনদ ও দলীয় মনোনয়নপত্রের মূল কপি দেখাতে না পারায় তার মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। অবশ্য বিধি অনুযায়ী আপিল করার সুযোগ আছে এই প্রার্থীর।
 
বাছাইয়ে মনোনয়ন বৈধ ঘোষিত চার প্রার্থী হলেন- আওয়ামী লীগ মনোনীত প্রার্থী উপজেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক ও সাবেক মেয়র জাকারিয়া আহমদ পাপলু, স্বতন্ত্র প্রার্থী জেলা বিএনপির সহ-সভাপতি মহিউস সুন্নাহ চৌধুরী নার্জিস, স্বতন্ত্র প্রার্থী যুক্তরাজ্য যুবলীগের যুগ্ম-সম্পাদক আমিনুল ইসলাম রাবেল, স্বতন্ত্র প্রার্থী  পৌর বিএনপির সাবেক সভাপতি গোলাম কিবরিয়া চৌধুরী শাহিন।

আগামী ১৭ সেপ্টেম্বর মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন, ১৮ সেপ্টেম্বর সকাল ১১টায় উপজেলা নির্বাচন অফিসে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ করা হবে।
 
গত ৩১ মার্চ মেয়র সিরাজুল জব্বার চৌধুরী হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান। তার মৃত্যুর এক মাস ১১ দিন পর ১১ জুলাই মেয়র পদটি শূন্য ঘোষণা করে স্থানীয় সরকার মন্ত্রণালয়। গত সোমবার (৩ সেপ্টেম্বর) উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। তফসিল অনুযায়ী আগামী ৩ অক্টোবর গোলাপগঞ্জ পৌরসভার উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে।
 
বাংলাদেশ সময়: ০৫৩৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০১৮
এনইউ/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।