ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

বিসিসির ২৭ কেন্দ্রের তদন্তে বরিশালে প্রতিনিধি দল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩০ ঘণ্টা, আগস্ট ৩০, ২০১৮
বিসিসির ২৭ কেন্দ্রের তদন্তে বরিশালে প্রতিনিধি দল

বরিশাল: সদ্য অনুষ্ঠিত বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে আরো ২৭টি ভোটকেন্দ্রের বিরুদ্ধে ওঠা অনিয়মের অভিযোগ তদন্তে মাঠে নেমেছে নির্বাচন কমিশনের (ইসি) তদন্তকারী দল।

চার সদস্যের তদন্ত কমিটির প্রধান নির্বাচন কমিশন সচিবালয়ের যুগ্ম সচিব (নির্বাচন ব্যবস্থাপনা-২) খোন্দকার মিজানুর রহমান।

বৃহস্পতিবার (৩০ আগস্ট) এ তদন্ত কমিটি বরিশালে তাদের কার্যক্রম শুরু করে।

 

এরআগে বিসিসি নির্বাচনে ভোটগ্রহণ স্থগিত থাকা ১টি কেন্দ্র এবং ফলাফল স্থগিত থাকা ১৫টি কেন্দ্রসহ মোট ৩০ কেন্দ্রের অনিয়মের অভিযোগের বিষয়ে গত ১১ আগস্ট থেকে চার দিন বরিশালে তদন্ত কার্যক্রম পরিচালনা করেছে এ টিম।

ফলে এ নিয়ে বরিশাল সিটি করপোরেশন নির্বাচনের মোট ৫৭টি ভোটকেন্দ্রের বিরুদ্ধে ওঠা অনিয়মের অভিযোগ তদন্ত করা হচ্ছে।

বরিশাল জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা এবং বিসিসি নির্বাচনের সহকারী রিটার্নিং কর্মকর্তা মো. হেলাল উদ্দিন জানান, এ তদন্ত প্রতিবেদনের ওপর ভিত্তি করে ওইসব কেন্দ্রে পুনরায় ভোটগ্রহণ করা হবে কিনা বা সরকারিভাবে ফল ঘোষণা করা হবে কিনা, সেসব বিষয়ে নির্বাচন কমিশন সিদ্ধান্ত নেবে। তদন্তকারীরা শুধু সংগৃহীত সাক্ষ্যের ভিত্তিতে নির্বাচন কমিশনের বিবেচনার জন্য রিপোর্ট দেবেন।

তদন্ত কমিটির বাকী ৩ সদস্য হলেন নির্বাচন কমিশন সচিবালয়ের উপসচিব ফরহাদ হোসেন, ঢাকার নির্বাচন প্রশিক্ষণ ইনিস্টিটিউটের উপ-পরিচালক (প্রশিক্ষণ) সহিদ আব্দুস ছালাম, নির্বাচন কমিশন সচিবালয়ের সিনিয়র সহকারী সচিব (সংস্থাপন-২) মো. শাহ আলম।
 
বাংলাদেশ সময়: ২০২৫ ঘণ্টা, আগস্ট ৩০, ২০১৮
এমএস/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।