ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

নির্বাচন ও ইসি

নির্বাচন শান্তিপূর্ণ বললেন আরিফ, রায় মেনে নেবেন কামরান

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫৩ ঘণ্টা, আগস্ট ১১, ২০১৮
নির্বাচন শান্তিপূর্ণ বললেন আরিফ, রায় মেনে নেবেন কামরান সাংবাদিকদের সঙ্গে আলাপকালে আরিফুল হক চৌধুরী। ছবি: বাংলানিউজ

সিলেট: স্থগিত দু’টি কেন্দ্রে পুনঃভোট শান্তিপূর্ণ হচ্ছে বলে মন্তব্য করেছেন সিলেট সিটি করপোরেশন (সিসিক) নির্বাচনে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী আরিফুল হক চৌধুরী। 

শনিবার (১১ আগস্ট) দুপুরে ১১৬ নং গাজী বোরহান উদ্দিন গরম দেওয়ান সরকারি প্রাথমিক বিদ্যালয় (পুরুষ ও নারী) কেন্দ্র পরিদর্শনকালে তিনি এ মন্তব্য করেন।

এদিকে সুষ্ঠুভাবে নির্বাচন হচ্ছে আরিফুল হক চৌধুরীর এমন মন্তব্য প্রকাশের প্রেক্ষিতে আওয়ামী লীগের মনোনীত মেয়র প্রার্থী বদর উদ্দিন আহমদ কামরান বলেন, এতেই প্রমাণিত এ নির্বাচন কমিশনের অধীনে অবাদ সুষ্ঠু, নিরপেক্ষ নির্বাচন সম্ভব।

 

তিনি বলেন, জনগণের রায় যাই হোক তা মেনে নেবো, এতে এটাই প্রমাণিত বর্তমান সরকারের অধীনে নির্বাচন কমিশনের দ্বারা সুষ্ঠু নির্বাচন করা সম্ভব।  

সকাল ৮টায় ভোট গ্রহণ শুরু হয়। টানা ভোট গ্রহণ চলবে বিকেল ৪টা পর্যন্ত।

স্থগিত কেন্দ্র দু’টির মধ্যে গাজী বোরহান উদ্দিন গরম দেওয়ান সরকারি প্রাথমিক বিদ্যালয়সহ (পুরুষ ও নারী) ৯ কেন্দ্রে ২ হাজার ১২১ ভোটার এবং হবিনন্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ২ হাজার ৫৬৬ ভোটার রয়েছে।

এছাড়া সংরক্ষিত ৭নং ওয়ার্ডে (১৯, ২০ ও ২১) সমান সংখ্যক ভোট পাওয়া নাজনীন আক্তার কনা (জিপ গাড়ী) প্রতীকে চার হাজার ১৫৫ ভোট পান। তার সমান সংখ্যক ভোট পান প্রতিদ্বন্দ্বী প্রার্থী নার্গিস সুলতানা (চশমা)। এ দুই প্রার্থীর মধ্যে ১৪টি কেন্দ্রে ভোট গ্রহণ চলছে। এসব কেন্দ্রে ৩৪ হাজার ১২৩ জন ভোটার ৯৭টি কক্ষে ভোট দিচ্ছেন।

সিসিক নির্বাচনের রির্টানিং কর্মকর্তা মো. আলীমুজ্জামান বাংলানিউজকে বলেন, স্থগিত হওয়া দুটি কেন্দ্র ও সংরক্ষিত ৭ নং ওয়ার্ডের (১৯, ২০, ২১) ১৪ টি কেন্দ্রে সমভোট পাওয়া দুই নারী কাউন্সিলের মধ্যেও শান্তিপুর্ণ ভোট গ্রহণ চলছে।
 
স্থগিত দু’টি কেন্দ্রের মধ্যে ১১৬ নং গাজী বোরহান উদ্দিন গরম দেওয়ান সরকারি প্রাথমিক বিদ্যালয় (পুরুষ ও নারী) কেন্দ্রে জাল ভোট দেওয়ার চেষ্টাকালে পাঁচ জনকে আটক করেছে আইনশৃঙ্খলা বাহিনী।

বাংলাদেশ সময়: ১৪৫০ ঘণ্টা, আগস্ট ১১, ২০১৮
এনইউ/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।