ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

নির্বাচন ও ইসি

বরিশালে ৬টি আসনে খসড়া ভোট কেন্দ্রের তালিকা প্রকাশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫২ ঘণ্টা, আগস্ট ৮, ২০১৮
বরিশালে ৬টি আসনে খসড়া ভোট কেন্দ্রের তালিকা প্রকাশ

বরিশাল: একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে বরিশালে ৬টি আসনে খসড়া ভোট কেন্দ্রের তালিকা প্রকাশ করেছে নির্বাচন কমিশন (ইসি)।

নির্বাচন কমিশনের তথ্য অনুযায়ী, বর্তমানে বরিশালের ৬টি আসনে ১৭ লাখ ৭৬ হাজার ৫৫৫ জন ভোটারের জন্য নির্ধারিত হয়েছে ৮১২টি কেন্দ্রের ৩৯৮৪টি বুথ। যা ২০১৪ সালের নির্বাচনে ১৫ লাখ ২৯ হাজার ২৬৪ জন ভোটারের জন্য নির্ধারিত ছিলো ৬২৭টি ভোটকেন্দ্রে ৩৯১২টি বুথ।

  

হিসাব অনুযায়ী ৬টি আসনে মোট ভোটার বেড়েছে ২ লাভ ৪৭ হাজার ২৯১ জন। যারমধ্যে পুরুষ ভোটার রয়েছেন ১ লাখ ৩৩ হাজার ১৭৬ জন ও নারী ১ লাখ ১৪ হাজার ২১৫ জন। পাশাপাশি ভোটকেন্দ্র বেড়েছে ১৮৫টি।

তথ্যানুযায়ী, বরিশাল-১ (গৌরনদী-আগৈলঝাড়া) আসনে ৩২ হাজার ৯৭৫ জন ভোটার ও ৩৪টি ভোটকেন্দ্র, বরিশাল-২ (উজিরপুর-বানারীপাড়া) আসনে ৪৩ হাজার ২৭৯ জন ভোটার ও ৩৬টি কেন্দ্র, বরিশাল-৩ (বাবুগঞ্জ-মুলাদী) আসনে ৩৫ হাজার ৪৬৩ জন ভোটার ও ৪৩টি কেন্দ্র, বরিশাল-৪ (হিজলা-মেহেন্দিগঞ্জ) আসনে ৪৯ হাজার ৪২৪জন ভোটার ও ৪১টি কেন্দ্র, বরিশাল-৫ (বরিশাল সদর ও সিটি) আসনে ৫৪ হাজার ৯৬০ জন ভোটার ও ১৫টি কেন্দ্র ও সর্বশেষ বরিশাল-৬ (বাকেরগঞ্জ) আসনে ৩১ হাজার ১৯০ জন ভোটার ও কেন্দ্র ১৬টি কেন্দ্র বেড়েছে।

জেলা নির্বাচন কর্মকর্তা মো. হেলাল উদ্দিন খানকে বাংলানিউজকে জানান, প্রকাশিত খসড়া তালিকার ওপর কারও আপত্তি বা সুপারিশ থাকলে তা ১৯ আগস্টের মধ্যে জানাতে হবে এবং ২৭ আগস্ট থেকে ২৯ আগস্ট পর্যন্ত এর ওপর শুনানি হবে। পরে ৬ সেপ্টেম্বর চূড়ান্ত তালিকা প্রকাশ করার কথা রয়েছে।

বাংলাদেশ সময়: ১৫৪৪ ঘণ্টা, আগস্ট ০৮, ২০১৮
এমএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।