ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

তিন সিটিতে পুনর্নির্বাচনের দাবি বুলবুলের

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২১ ঘণ্টা, জুলাই ৩০, ২০১৮
তিন সিটিতে পুনর্নির্বাচনের দাবি বুলবুলের দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে অভিযোগ তুলে ধরেন বিএনপি মনোনীত প্রার্থী বুলবুল

রাজশাহী: তিন সিটি করপোরশন নির্বাচনে কারচুপির অভিযোগ তুলে নির্বাচনের ফল প্রত্যাখ্যান করে তা বাতিল করে পুনর্নির্বাচনের দাবি জানিয়েছেন বিএনপি মনোনীত মেয়র প্রার্থী মোসাদ্দেক হোসেন বুলবুল।

তিনি অভিযোগ করেন, প্রকাশ্যে কেন্দ্র দখল, জাল ভোট প্রদান, পোলিং এজেন্টদের বের করে দেওয়াসহ নির্বাচনে ব্যাপক অনিয়ম হয়েছে।  

সোমবার (৩০ জুলাই) রাত সাড়ে ৮টার দিকে মহানগর বিএনপির দলীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনের তিনি নির্বাচনে কারচুরির অভিযোগ তুলে এ কথা বলেন।

মোসাদ্দেক হোসেন বুলবুল বলেন, তিন সিটি নির্বাচনের ব্যাপক অনিয়ম হয়েছে। বরিশালে আওয়ামী লীগ নেতাকর্মীরা গণহারে কেন্দ্র দখল ও জাল ভোট দিয়েছেন। রাজশাহীতে বিএনপির নেতাকর্মীদের কেন্দ্রের সামনে থাকতে দেওয়া হয়নি। দুপুরের আগেই মেয়র প্রার্থীর ব্যালট পেপার শেষ হয়ে গেছে। পোলিং এজেন্টদের কেন্দ্রে ঢুকতে দেওয়া হয়নি। আবার কেন্দ্র থেকে বের করে দিয়েছে।

তিনি আরও বলেন, ব্যাপক অনিয়ম হলেও সব ক্ষেত্রেই প্রশাসন নীরব দর্শকের ভূমিকা পালন করেছে। এসব প্রমাণ করে তিন সিটি নির্বাচনে ব্যাপক কারচুপি হয়েছে। আমরা নির্বাচনের ফল প্রত্যাখ্যান করছি। অবিলম্বে এ প্রশ্নবিদ্ধ নির্বাচনের ফল বাতিল করে পুনর্নির্বাচন দিতে হবে।

সংবাদ সম্মেলনে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু, মহানগর বিএনপির সাধারণ সম্পাদক শফিকুল হক মিলন, জেলা বিএনপির সাবেক সভাপতি নাদিম মোস্তফাসহ বিএনপি নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২১১৮ ঘণ্টা, জুলাই ৩০, ২০১৮
এসএস/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।