ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

কিছু অনিয়ম ছাড়া নির্বাচন সুষ্ঠু: সিইসি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৯ ঘণ্টা, জুলাই ৩০, ২০১৮
কিছু অনিয়ম ছাড়া নির্বাচন সুষ্ঠু: সিইসি

ঢাকা: রাজশাহী, সিলেট ও বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে কিছু অনিয়ম ছাড়া সার্বিকভাবে সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভোট হয়েছে বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নুরুল হুদা। যেসব কেন্দ্রের বিষয়ে অভিযোগ এসেছে, তা তদন্ত হবে বলেও জানিয়েছেন তিনি।

সোমবার (৩০ জুলাই) দিনভর নির্বাচনের পর সন্ধ্যায় ঢাকায় নির্বাচন ভবনে সাংবাদিকদের ব্রিফিংকালে সিইসি এ কথা জানান।

নির্বাচনে অনিয়মের অভিযোগ এনে বর্জন করেছেন বরিশাল সিটি করপোরেশনে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী মজিবুর রহমান সরওয়ার ও বাংলাদেশের সমাজতান্ত্রিক দলের (বাসদ) প্রার্থী ডা. মনীষা চক্রবর্তীসহ কয়েকজন প্রার্থী।

ভোট প্রত্যাখ্যান করে পুনরায় নির্বাচন দাবি করেছেন সিলেট সিটিতে বিএনপির প্রার্থী আরিফুল হক চৌধুরী। আর রাজশাহীতে দলটির প্রার্থী মোসাদ্দেক হোসেন বুলবুল নিজের ভোটই দেননি। তিনটি সিটিতেই জাল ভোট ও ব্যালট ছিনতাই এবং দলীয় পোলিং এজেন্টদের বের করে দেওয়ার অভিযোগ করেন বিএনপির প্রার্থীরা

এসব বিষয়ে সিইসি বলেন, কিছু অনিয়ম ছাড়া তিন সিটিতেই সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন হয়েছে। আপনাদের (গণমাধ্যম) মাধ্যমে কিছু অভিযোগ শুনেছি। আমরা কেবল নির্বাচনের দায়িত্বপ্রাপ্ত রিটার্নিং অফিসার ও প্রিসাইডিং অফিসারের কাছ থেকে পাওয়া তথ্যকে ধরতে পারি। সে হিসেবে ১৫টি কেন্দ্রে অনিয়মের তথ্য এসেছে। এসব কেন্দ্রে পরীক্ষা-নিরীক্ষার প্রয়োজন আছে।

বরিশালে মেয়র প্রার্থী ডা. মনীষাকে লাঞ্ছিত হওয়ার বিষয়ে এক প্রশ্নের জবাবে কেএম নুরুল হুদা বলেন, আইন-শৃঙ্খলা বাহিনীকে নির্দেশ দেওয়া হয়েছিল সার্বিক নিরাপত্তার জন্য। তিনি (ডা. মনীষা) মামলা করতে পারেন, আদালতের কাছে যেতে পারেন। অভিযোগ পেলে আমরাও তদন্ত করে ব্যবস্থা নেবো।

রাজশাহীতে অনিয়মের অভিযোগ তুলে বিএনপির মেয়র প্রার্থীর বুলবুল ভোট না দেওয়ার ব্যাপারে আরেক প্রশ্নের জবাবে সিইসি বলেন, সেটা তার ব্যাপার, কিভাবে নিয়েছেন। আমাদের কাছে যে তথ্য- কোনো অনিয়ম হয়নি।

বাংলাদেশ সময়: ১৮৫৯ ঘণ্টা, জুলাই ৩০, ২০১৮
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।