ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

আচরণবিধি লঙ্ঘন করে কামরানের পক্ষে জাপা এমপির প্রচারণা 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৭ ঘণ্টা, জুলাই ২৮, ২০১৮
আচরণবিধি লঙ্ঘন করে কামরানের পক্ষে জাপা এমপির প্রচারণা  সিলেট নগরের তেলীহাওর এলাকায় কামরানের পক্ষে জনসংযোগ করেন জাপার এমপি ইয়াহইয়া চৌধুরী। ছবি: আবু বকর/বাংলানিউজ

সিলেট: সিলেট সিটি করপোরেশন নির্বাচনে আচরণ বিধি লঙ্ঘন করে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বদর উদ্দিন আহমদ কামরানের পক্ষে প্রচারণা চালিয়েছেন জাতীয় পার্টির (জাপা) সংসদ সদস্য ইয়াহইয়া চৌধুরী এহিয়া।

শনিবার (২৮ জুলাই) দুপুরে নগরের তেলীহাওর এলাকায় জাপার  প্রেসিডিয়াম সদস্য এটিইউ তাজ রহমানকে সঙ্গে নিয়ে নৌকা প্রতীকে জনগণের কাছে ভোট চান তিনি।  
 
এ সময় পথচারী, রিকশাচালক ও সাধারণ মানুষের হাতে কামরানের পক্ষে ভোট চেয়ে লিফলেট বিতরণ করা হয়।

 
 
সিটি করপোরেশন নির্বাচন আচরণ বিধিমালার ২২-এর ১ উপ ধারা মতে, সরকারি সুবিধাভোগী অতি গুরুত্বপূর্ণ ব্যক্তি ও সরকারি কর্মকর্তা বা কর্মচারী নির্বাচনী পূর্ব সময়ে নির্বাচনী এলাকায় প্রচারণায় বা কার্যক্রমে অংশগ্রহণ করতে পারবেন না।
 
এর আগে কামরানকে নৌকা মার্কায় ভোট দিতে নগরের একটি অভিজাত হোটেলে সিলেট জেলা ও মহানগর জাতীয় পার্টি আয়োজিত সংবাদ সম্মেলনেও অংশ নেন এহিয়া।  
 
সংবাদ সম্মেলনে কামরানের পক্ষে জাপা নেতা-কর্মীদের কাজ করার আহ্বান জানান তিনি। এছাড়া তিনি নগরের সব ক’টি ওয়ার্ডে ছক করে একাধিক টিমে বিভক্ত হয়ে জাপা নেতা-কর্মীরা প্রচারণা চালাবেন বলেও ঘোষণা দেন।
 
সিসিক নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. আলীমুজ্জামান বাংলানিউজকে বলেন, কোনো সংসদ সদস্য নির্বাচনী প্রচারণায় অংশ নিতে পারবেন না। এক্ষেত্রে আচরণ বিধি লঙ্ঘন হবে।
 
এহিয়া কোন এলাকায় প্রচারণা করছেন জানতে চেয়ে রিটার্নিং কর্মকর্তা বলেন, আমরা তাকে নিষেধ করে দেবো।  
 
বাংলাদেশ সময়: ১৫৪৪ ঘণ্টা, জুলাই ২৮, ২০১৮
এনইউ/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।