ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

কেন্দ্রের সিদ্ধান্ত মানতে নারাজ বরিশাল জাপা প্রার্থী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৪ ঘণ্টা, জুলাই ২৬, ২০১৮
কেন্দ্রের সিদ্ধান্ত মানতে নারাজ বরিশাল জাপা প্রার্থী গণসংযোগ করছেন জাতীয় পার্টির মেয়র প্রার্থী ইকবাল হোসেন তাপস-ছবি-বাংলানিউজ

বরিশাল: বরিশাল সিটি করপোরেশন (বিসিসি) নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থীকে সমর্থন দেওয়ার কথা ঘোষণা দিয়েছেন জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদ। কিন্তু তার ঘোষণার পরও বৃহস্পতিবার (২৬ জুলাই) সকাল থেকে প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছেন জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকের মেয়র প্রার্থী ইকবাল হোসেন তাপস।

বেলা সাড়ে ১২টায় বরিশাল নগরের ২৩ নম্বর ওয়ার্ডের টিয়াখালিতে গণসংযোগকালে তাপস বলেছেন, আওয়ামী লীগের সমর্থনের বিষয়টি আমি গণমাধ্যমে দেখেছি, আমার সঙ্গে এ বিষয়ে কারও যোগাযোগ হয়নি। তবে একটি মহল চেষ্টা করছে আওয়ামী লীগের সঙ্গে তাদের নিজস্ব স্বার্থের দরদাম কষাকষি চালাতে, যা আমার উপলব্ধি।

ব্যক্তিগতভাবে আমার হাতে এ ধরনের কোনো নির্দেশনা আসেনি।

তাপস আরও বলেন, আমার কথা হলো আওয়ামী লীগের যদি আমাদের সমর্থন প্রয়োজন হয়, তবে সেটা তো বরিশাল মহানগরে আমরা যারা আছি তাদের সমর্থন প্রয়োজন হবে। ঢাকা থেকে একটা ফুঁ দিলেই তো আর বাক্সের মধ্যে ভোট পড়ে যাবে না। ঢাকা থেকে কে, কি বললো তাতে তো খুব বেশি ভোটে প্রভাব পড়বে বলে আমার মনে হয় না।  

তিনি বলেন, জাতীয় পার্টির সমর্থক ও ভোটারদের যদি প্রয়োজন পড়ে তবে আমাদের কাছেই তারা আসবে, আমাদেরকেই বলবে, আমরা তাদের সমর্থন দেব। সুতরাং আওয়ামী লীগের আমাদের সমর্থন নেই, সমর্থন কামনাও করে না। আমি আজ একটি পত্রিকায় দেখেছি আওয়ামী লীগের প্রার্থী সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ বলেছেন, উনারা (জাপা) যদি আসে তাহলে ওয়েলকাম, না আসলেও কোনো সমস্যা নেই।  

তাপস বলেন, আমি সবাইকে বলবো সমর্থনের বিষয়টি একটি গুজব, জনগণকে বলবো এ কথায় কান দেওয়ার দরকার নেই। আমরা মাঠে আছি, গণসংযোগ করছি এবং সব মানুষের একটি প্রত্যাশা আমি যেন মাঠে থাকি।

জাপার প্রার্থী বলেন, সমর্থনের বিষয়ে পার্টির চেয়ারম্যান যদি ঘোষণা দিয়ে আমার কাছে আসে তখন আমি দেখবো। পার্টির চেয়ারম্যানের সঙ্গে আমার কথা হয়েছিলো। তখন উনি বলেছিলেন, আমি একজনকে পাঠাবো তার নির্দেশনা মতো কাজ করো। তার সঙ্গে আমার দেখা হয়েছে, কথা বলেছি। তিনি বলেছেন, তোমার মতো তুমি কাজ করো।  

এদিকে বরিশাল মহানগর জাতীয় পার্টির সভাপতি একেএম মর্তুজা আবেদিন বলেন, চেয়ারম্যানের নির্দেশনা আমরা পেয়েছি। এরপর মহানগরের নেতাদের নিয়ে বৈঠকও করেছি। সেই হিসেবে মহানগরের নেতারা আওয়ামী লীগকে সমর্থন দিয়ে কাজ করবে। যদি ইকবাল হোসেন তাপন চেয়ারম্যানের নির্দেশনার পরও প্রচারণা চালিয়ে থাকেন সেটা তার বিষয়।

বাংলাদেশ সময়: ১৬৪৩ ঘণ্টা, ২৬ জুলাই, ২০১৮
এমএস/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।