[x]
[x]
bangla news

বিসিসি নির্বাচনের ‘নির্বাচনী ট্রাইব্যুনাল’ গঠন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৭-২৫ ৫:০৪:৪৭ পিএম
বরিশাল সিটি করপোরেশন (বিসিক)

বরিশাল সিটি করপোরেশন (বিসিক)

বরিশাল: আসন্ন ৩০ জুলাই (সোমবার) বরিশাল সিটি করপোরেশন (বিসিক) নির্বাচন উপলক্ষ্যে ‘নির্বাচনী ট্রাইব্যুনাল’ গঠন করা হয়েছে। 

বরিশালের যুগ্ম জেলা জজ প্রথম আদালতকে নির্বাচনকালীন ট্রাইব্যুনালের দায়িত্ব দেওয়া হয়েছে। পাশাপাশি জননিরাপত্তা বিভাগের প্রতিনিধি এবং বিভিন্ন আইনশৃঙ্খলা বাহিনীর প্রতিনিধিদের সমন্বয়ে নির্বাচন কমিশন (ইসি) সচিবালয়ে একটি আইনশৃঙ্খলা সমন্বয় ও মনিটরিং সেল গঠন করা হয়েছে। 

বুধবার (২৫ জুলাই) নির্বাচন কমিশন সচিবালয়ের যুগ্ম সচিব (আইন) মো. সেলিম মিয়া স্বাক্ষরিত এ সংক্রান্ত প্রজ্ঞাপনে বলা হয়েছে, বিসিকের নির্বাচনের মেয়র, সংরক্ষিত আসনের কাউন্সিলর এবং সাধারণ আসনের কাউন্সিলর পদে নির্বাচনী বিরোধ সংক্রান্ত দায়ের করা নির্বাচনী দরখাস্ত গ্রহণ, শুনানি ও নিস্পত্তির লক্ষ্যে নির্বাচনী ট্রাইব্যুনাল গঠন হয়েছে। 

স্থানীয় সরকার (সিটি করপোরেশন) আইন-২০০৯ এর ধারা ৩৮ এর প্রদত্ত ক্ষমতাবলে নির্বাচন কমিশন আইন ও বিচার বিভাগ, আইন ও বিচার এবং সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী নির্বাচনী ট্রাইব্যুনাল গঠিত হয়েছে বলে প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে। 

অপরদিকে নির্বাচন কমিশন সচিবালয়ের নির্বাচন পরিচালনা-২ এর যুগ্ম সচিব (চলতি দায়িত্ব) ফরহাদ আহাম্মদ খান স্বাক্ষরিত অপর একটি নোটিশে বলা হয়েছে, ৫ সদস্য বিশিষ্ট গঠিত আইনশৃঙ্খলা সমন্বয় ও মনিটরিং সেলে নির্বাচন কমিশন সচিবালয়ের জাতীয় পরিচয় নিবন্ধন অনুবিভাগের মহাপরিচালককে প্রধান করা হয়েছে। 

বাংলাদেশ সময়: ০৩০২ ঘণ্টা, জুলাই ২৬, ২০১৮
এমএস/এসআরএস

ক্লিক করুন, আরো পড়ুন :   নির্বাচন বরিশাল
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

নির্বাচন ও ইসি বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
db 2018-07-25 17:04:47