ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

নানিয়ারচর উপ-নির্বাচনে নিরাপত্তা জোরদার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩১ ঘণ্টা, জুলাই ২৪, ২০১৮
নানিয়ারচর উপ-নির্বাচনে নিরাপত্তা জোরদার

রাঙামাটি: নিরাপত্তা বলয়ের মধ্যেই রাঙামাটির নানিয়ারচর উপজেলায় বুধবার (২৫ জুলাই) অনুষ্ঠিত হতে যাচ্ছে উপ-নির্বাচন।  

র‌্যাব-বিজিবি, আনসার, পুলিশ ও বাংলাদেশ সেনাবাহিনীর নেতৃত্বে একটি অবাধ-সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন সম্পন্ন করা হবে বলে নিশ্চিত করেছেন রাঙামাটি জেলা প্রধান নির্বাচন কর্মকর্তা ও নানিয়ারচর উপজেলা পরিষদের উপ-নির্বাচনের রিটার্নিং অফিসার আব্দুল লতিফ শেখ।  

ঘটনাবহুল নানিয়ারচর উপজেলা পরিষদের উপ-নির্বাচনকে কেন্দ্র করে মঙ্গলবার থেকেই উপজেলা জুড়ে বিচরণ করছে এলিট ফোর্স র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) ৬টি বিশেষ টহল দল।

 

রাঙামাটির পুলিশ সুপার (এসপি) আলমগীর কবির বাংলানিউজকে জানান, নানিয়ারচর উপজেলার আসন্ন উপ-নির্বাচন অবাধ-সুষ্ঠু নিরপেক্ষ করতে প্রতিটির কেন্দ্রের ভেতরে ১৫ জন এবং বাইরে ৫ জন করে পুলিশ সদস্য দায়িত্বে থাকবে।  

উপজেলার নদীপথে এবং সড়কপথে ৮টি মোবাইল টিম সার্বক্ষণিক টহলে থাকার পাশাপাশি নারী পুলিশের একটি বিশেষ টিমসহ রিজার্ভ স্টাইকিং ফোর্স মজুদ রাখা হয়েছে। পরিস্থিতি পর্যবেক্ষণে পুলিশের একটি অংশকে সাদা পোশাকে নিয়োজিত রাখা হয়েছে বলেও জানান এসপি।

রাঙামাটির জেলা প্রশাসক (ডিসি) একেএম মামুনুর রশিদ বাংলানিউজকে বলেন, নানিয়ারচরের উপ-নির্বাচনে যেকোনো ধরনের বিশৃঙ্খলা ঠেকাতে তাৎক্ষণিক সিদ্ধান্ত নেওয়া সুবিধার্থে প্রতিটি ভোট কেন্দ্রে একজন করে সর্বমোট ১৪ জন নির্বাহী ম্যাজিস্ট্রেটকে নিয়োগ করা হয়েছে।  

তিনি আরও জানান, ভোট কেন্দ্রে নির্বিঘ্নে ভোট দেওয়ার লক্ষ্যে একজন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ১৪টি ভোট কেন্দ্রের ভেতরে ও বাইরে প্রতিটি কেন্দ্রে যৌথ নিরাপত্তা বাহিনীর অন্তত ৫০ জন সদস্যকে নিয়োজিত রাখা হবে।

চলতি বছরের ৩ মে নিজ কার্যালয়ের সামনে দুর্বৃত্তের গুলিতে নিহত হন নানিয়ারচর উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট শক্তিমান চাকমা। এতে পদটি শূন্য হওয়ায় উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন (ইসি)।  

নির্বাচন পর্যন্ত ভারপ্রাপ্ত উপজেলা চেয়ারম্যানের দায়িত্ব পালন করে আসছেন নারী ভাইস চেয়ারম্যান কোয়ালিটি চাকমা।

বাংলাদেশ সময়: ১৫২৮ ঘণ্টা, জুলাই ২৪, ২০১৮
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।