ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

কামরানের বিরুদ্ধে দুই অভিযোগ আরিফের

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৩ ঘণ্টা, জুলাই ২৩, ২০১৮
কামরানের বিরুদ্ধে দুই অভিযোগ আরিফের

সিলেট: সিলেট সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী বদর উদ্দিন আহমদ কামরানের বিরুদ্ধে আচরণ বিধি লঙ্ঘনের দুই অভিযোগ এনেছেন ২০ দলীয় জোট সমর্থিত মেয়র প্রার্থী আরিফুল হক চৌধুরী।

সোমবার (২৩ জুলাই) বিকেলে সিলেট সিটি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তার কাছে এই অভিযোগ দেওয়া হয়।

অভিযোগে উল্লেখ করা হয়, গত ২২ জুলাই সকালে নগরীতে রিকশায় করে একটি নৌকার প্রদর্শনী দৃষ্টিগোচর হয়েছে।

প্রকাশ্যে নগরীতে বিশাল আকারের কাঠের তৈরী নৌকা নিয়ে সিটি করপোরেশন এলাকায় প্রদর্শনী করা স্থানীয় সরকার ও সিটি করপোরেশন আইন অনুযায়ী গুরুতর অপরাধ।

এছাড়া অপর অভিযোগে বলা হয়, ২২ জুলাই সন্ধ্যা ৭টা ও ৮টার দিকে কামরানের সমর্থনে কুমারপাড়া ও সুবহানীঘাট পয়েন্টে মূল সড়কের মাঝে মঞ্চ, পেন্ডেল ও মাইক ব্যবহার করে বিশাল জনসভার আয়োজন করা হয়।

এতে কুমারপাড়া পয়েন্টে ও সুবহানীঘাট পয়েন্টে যানজট সৃষ্টি হয়। জনসাধারনের চলাচলেও ব্যাঘাত সৃষ্টি হয়। এ্যাম্বুলেন্স আটকা পড়ে রোগীর ভোগান্তি সৃষ্টি হয়। অথচ বিধি অনুযায়ী রাস্তা, সড়কে প্রতিবন্ধকতা সৃষ্টি করে সভা সমাবেশ করা সম্পূর্ণ নিষিদ্ধ।

এমনকি রাত ৮টার পর সব ধরণের সভা-সমাবেশ নিষিদ্ধ হলেও এই নির্দেশনা মানা হচ্ছে না। উপরন্তু তারা গভীর রাত পর্যন্ত সরকার দলীয় মেয়র প্রার্থী বদর উদ্দিন আহমদ কামরানের সমর্থনে প্রতিদিন গভীর রাত পর্যন্ত সমাবেশ হলেও কোন ব্যবস্থা নেওয়া হচ্ছে না।

নগরের বাগবাড়ীতেও আলোকসজ্জা সম্বলিত বিশাল আকারের নৌকা বসানো হয়েছে। আওয়ামী লীগের মেয়র প্রার্থীর পক্ষে পক্ষে ডিজিটাল প্রচারণাও চলছে। যা সিটি করপোরেশন নির্বাচন আইনে আচরণ লঙ্ঘন বলে দাবি করেন আরিফ।

এসব অভিযোগ সুষ্ট তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য রিটার্নিং কর্মকর্তাকে অনুরোধ জানিয়েছেন আরিফুল হক চৌধুরী।

বাংলাদেশ সময়: ২৩২১ ঘণ্টা, জুলাই ২৩, ২০১৮
এনইউ/বিএসকে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।