ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

রাসিকে ঝুঁকিপূর্ণ কেন্দ্রের তালিকা তৈরির নির্দেশ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৩ ঘণ্টা, জুলাই ৫, ২০১৮
রাসিকে ঝুঁকিপূর্ণ কেন্দ্রের তালিকা তৈরির নির্দেশ রাসিকে নির্বাচনী সমন্বয় সভায়, ছবি: বাংলানিউজ

রাজশাহী: সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে রাজশাহী সিটি করপোরেশন (রাসিক) নির্বাচন অনুষ্ঠানের জন্য ঝুঁকিপূর্ণ কেন্দ্রেগুলোর তালিকা তৈরির নির্দেশ দেওয়া হয়েছে। 

বৃহস্পতিবার (০৫ জুলাই) দুপুরে প্রশাসন ও আইন-শৃঙ্খলা বাহিনীর প্রধানদের নির্বাচনী সমন্বয় সভায় রাজশাহী বিভাগীয় কমিশনার নূর-উর-রহমান এ নির্দেশ দেন। বিভাগীয় কমিশনারের কার্যালয়ে এ সভার আয়োজন করা হয়।

রাজশাহী বিভাগীয় কমিশনার নূর-উর-রহমানের সভাপতিত্বে সমন্বয় সভায় নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করাসহ আইন-শৃঙ্খলা রক্ষায় আলোচনা হয়।

সভা শেষে বিভাগীয় কমিশনার নূর-উর-রহমান সাংবাদিকদের বলেন, রাসিক নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষভাবে সম্পন্ন করতে বিভিন্ন বিষয় নিয়ে সভায় আলোচনা হয়েছে। সভায় রাসিকের ৩০টি ওয়ার্ডের মধ্যে ঝুঁকিপূর্ণ কেন্দ্রগুলোর তালিকা তৈরির নির্দেশনা দেওয়া হয়েছে।

নির্বাচনের এক সপ্তাহে আগে সেগুলো প্রকাশ করা হবে। ঝুঁকিপূর্ণ কেন্দ্রগুলোতে বাড়তি নিরাপত্তার ব্যবস্থা নেওয়া হবে। এছাড়া ভোটাররা যাতে নির্বিঘ্নে ভোট কেন্দ্রে গিয়ে তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারে এ জন্য কেন্দ্র ও তার আশপাশের এলাকায় তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হবে।

জেলা প্রশাসনের নেতৃত্বে নির্বাচন কার্যালয়, পুলিশ, র‌্যাব ও বিজিবিসহ গোয়েন্দা সংস্থার সদস্যরা সমন্বয়ের মাধ্যমে এ নিরাপত্তা নিশ্চিত করবেন। প্রতীক বরাদ্দের পর থেকে ভ্রাম্যমাণ আদালত সক্রিয়া থাকবে বলেও জানান বিভাগীয় কমিশনার।

এসময় সভায় উপস্থিত ছিলেন- জেলা প্রশাসক এসএম আবদুল কাদের, মহানগর পুলিশ কমিশনার একেএম হাফিজ আক্তার, বিজিবির রাজশাহী সেক্টর কমান্ডার কর্নেল আবু মোহাম্মদ আনোয়ার ফুয়াদ, র‌্যাব-৫ এর অধিনায়ক লে. কর্নেল মাহবুর আলম, বিজিবি-১ এর অধিনায়ক শামীম মাসুদ আল ইফতে খায়ের, রাজশাহী রেঞ্জের অতিরিক্ত ডিআইজি নিশারুল আরিফ, রাজশাহী জেলা উপ-নির্বাচন কমিশনার ও সিটি নির্বাচনের রিটানিং অফিসার আমিরুল ইসলাম, জেলার নির্বাচন কর্মকর্তা আতিয়ার রহমানসহ বিভাগীয়, জেলা ও নির্বাচন কার্যালয়ের বিভিন্ন পদস্থ ও উচ্চ পদস্থ কর্মকর্তারা।

বাংলাদেশ সময়: ১৭২২ ঘণ্টা, জুলাই ০৫, ২০১৮
এসএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।