ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

সিসিকের ২৭ ওয়ার্ডে ১৩৭ কাউন্সিলর প্রার্থী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০২৪ ঘণ্টা, জুন ২৯, ২০১৮
সিসিকের ২৭ ওয়ার্ডে ১৩৭ কাউন্সিলর প্রার্থী

সিলেট: সিলেট সিটি করপোরেশন (সিসিক) নির্বাচনে ২৭টি সাধারণ ওয়ার্ডে কাউন্সিলর পদে এক নারীসহ প্রার্থী হয়েছেন ১৩৭জন।

বৃহস্পতিবার (২৮ জুন) রিটার্নি কর্মকর্তার কার্যালয়ে হাজির হয়ে মনোনয়নপত্র জমা দেন তারা।  
 
রিটার্নি কর্মকর্তা মো. আলীমুজ্জামন বাংলানিউজকে বলেন, ওয়ার্ড কাউন্সিলর পদে ১৬৪জন মনোনয়নপত্র নিলেও জমা পড়েছে ১৩৭টি।


 
আঞ্চলিক নির্বাচন কমিশনারের কার্যালয় থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী, সর্বাধিক ৯জন প্রার্থী হয়েছেন ১৬নং ওয়ার্ডে। আর কমসংখ্যক দু’জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন ১৭ নং ওয়ার্ডে।
 
সাধারণ ১নং ওয়ার্ডে ৯জন প্রার্থী হয়েছেন। এর মধ্যে বর্তমান কাউন্সিল সৈয়দ তৌফিকুল হাদী ছাড়াও মনোনয়নপত্র জমা দেন নিয়াজ মো. আজিজুল করিম, মো. মুবিন আহমদ, এজহারুল হক চৌধুরী, ইকবাল আহমদ রনি, মুফতি কমর উদ্দীন, আনোয়ার হোসেন মানিক, সৈয়দ আনোয়রুছ সাদাত ও সালমান আহমদ চৌধুরী।
 
সাধারণ ২নং ওয়ার্ডে ৩জন মনোনয়ন জমা দিয়েছেন। তারা হলেন- বর্তমান কাউন্সিল মো. রাজিক মিয়া ছাড়াও মনোনয়নপত্র জমা দেন রাসেল মাহমুদ ইবনে রাজ্জাক ও বিক্রম কর সম্রাট।
 
সাধারণ ৩নং ওয়ার্ডে ছয়জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। এর মধ্যে বর্তমান কাউন্সিলর এসএম আবজাদ হোসেন ছাড়াও মনোনয়নপত্র জমা দেন ছালেহ আহমদ, আবদুল খালিক, রাজীব কুমার দে, মো. শামীম আহমদ চৌধুরী ও আবুল কালাম আজাদ (লায়েক)।
 
৪নং ওয়ার্ডে ৬ জন প্রার্থীর মধ্যে বর্তমান কাউন্সিল রেজাউল হাসান লোদী (কয়েস লোদী) ছাড়াও মনোনয়নপত্র জমা দেন জাবের আহমদ চৌধুরী, মোহাম্মদ কামরুজ্জামান, সোহাদ রব চৌধুরী, শেখ তোফায়েল আহমদ সেপুল ও শাকিল আহমদ।
 
৫নং ওয়ার্ডে ৬ জন প্রার্থীর মধ্যে রয়েছেন বর্তমান কাউন্সিল রেজওয়ান আহমদ ছাড়াও প্রার্থী হয়েছেন মো. কামাল মিয়া, আমিনুর রহমান পাপ্পু, কাজী নজমুল আহমদ, মো. রিমাদ আহমদ রুবেল ও নিলুফা সুলতানা চৌধুরী লিলি।
 
সাধারণ ৬নং ওয়ার্ডে চার প্রার্থীর মধ্যে রয়েছেন বর্তমান কাউন্সিলর ফরহাদ চৌধুরী, মো. ইমদান হোসেন চৌধুরী, শাহিন মিয়া ও ইয়ার মোহাম্মদন এনামুল হক।
 
সাধারণ ৭ ওয়ার্ডে ৩জন প্রার্থীর মধ্যে বর্তমান কাউন্সিলর আফতাব হোসেন খান ছাড়াও মনোনয়নপত্র জমা দিয়েছেন মুহিবুর রহমান ছাবু ও সায়ীদ মো. আবদুল্লাহ।
 
সাধারণ ৮নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর মো. ইলিয়াছুর রহমান, সাবেক কাউন্সিলর জগদীস চন্দ্র দাশ, বিদ্যুৎ দাস, মো. শাহাদত খান, ফয়জুল হক, শাহেদ আহমদ ও সিরাজ খান মনোনয়নপত্র জমা দিয়েছেন।
 
সাধারণ ৯নং ওয়ার্ডে মনোনয়নপত্র জমা দিয়েছেন বিধান কপালী, মো. হাফিজুর রহমান ও মোহাম্মদ মোখলেছুর রহমান এবং বর্তমান কাউন্সিলর মোহাম্মদ নজরুল ইসলাম।
 
সাধারণ ১০ নং ওয়ার্ডে ৬জন প্রার্থীর মধ্যে বর্তমান কাউন্সিলর ছালেহ আহমদ চৌধুরী, মো. মোস্তফা কামাল, মো. আবদুল হাকীম, মো. তারেক উদ্দিন, মো. মুজিবুর রহমান ও মোহাম্মদ সফিকুল ইসলাম ছাড়াও মনোনয়নপত্র জমা দিয়েছেন।
 
সাধারণ ১০ নং ওয়ার্ডে ৪ প্রার্থীর মধ্যে রয়েছেন-বর্তমান কাউন্সিলর রকিবুল ইসলাম ঝলক, সাবেক কাউন্সিলর আবদুর রকিব বাবলু, মীর্জা এসএম হোসেন ও মো. কবির আহমদ।
 
১১ নং ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে প্রার্থীরা হচ্ছেন- মির্জা এম এস হোসেন, রকিবুল ইসলাম ঝলক, আব্দুর রকিব বাবলু ও কবীর আহমদ।
 
১২ নং ওয়ার্ডে ৬জনের মধ্যে আছেন বর্তমান কাউন্সিলর মো. সিকান্দর আলী ছাড়াও মনোনয়নপত্র জমা দিয়েছেন মো. রুবেলআহমদ, মো. আবদুল কাদির, পিযুষ কান্দি দে, মো. সালাহ উদ্দিন মিয়া ও মো. আজহার উদ্দিন জাহাঙ্গির।
 
১৩ নং ওয়ার্ড ৫জন প্রার্থীর মধ্যে রয়েছেন বর্তমান কাউন্সিলর সান্তুনু দত্ত সনতু ছাড়াও মনোনয়নপত্র জমা দিয়েছেন বিশ্বজিতদাস, গুলজার আহমদ, মো. এবাদ খান দিনার ও সুমন আহমদ।
 
সাধারণ ১৪ নং ওয়ার্ডে ৬জন প্রার্থীর মধ্যে আছেন বর্তমান কাউন্সিলর নজরুল ইসলাম  মুনিম ছাড়াও মনোনয়নপত্র জমাদিয়েছেন রনজিৎ চৌধুরী, হাবিবুর রহমান মজনু, সিরাজুল ইসলাম শামীম, মো. সাঈদী আহমদ ও মোস্তাফিজুর রহমান।
 
সাধারণ ১৫ নং ওয়ার্ডে ৫ জনের মধ্যে রয়েছেন বর্তমান কাউন্সিলর মো. ছয়ফুল আমিন বাকের, সাবেক কাউন্সিলর, মো. মুজিবুর রহমান, মো. আবদুল গাফ্ফার, শেখ হাজী মো. মফিজুর রহমান ও ইফতেখার আহমদ সোহেল।
 
সাধারণ ১৬নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর আবদুল মুহিত জাবেদ ছাড়াও মনোনয়নপত্র জমা দিয়েছেন মো. একরামুল আজিজ, মো. তামিম আহমদ খান, তমাল রহমান, শাহজাহান আহমদ, সাব্বির আহমদ চৌধুরী, মীর্জা বেলায়েত আহমদ লিটন, রায়হানহোসেন কামাল ও  কুমার গনেশ পাল।
 
সাধারণ ১৭নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর মো. দিলওয়ার হোসাইন সজীব ও  রাশেদ আহমদ।
 
সাধারণ ১৮ নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর এবিএম জিল্লুর রহমান ছাড়াও মনোনয়নপত্র জমা দিয়েছেন মো. সালমান চৌধুরী, মো. শামছুর রহমান কামাল, মো. নজমুল ইসলাম এহিয়া, সাজেদ আহমেদ চৌধুরী ও মো. সাজুওয়ান আহমদ।
 
১৯নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর দিনার খান হাসু, এসএম শওকত আমীন তৌহিদ, মো. জমসেদ সিরাজ ও মো. আফজালুর রহমান মনোনয়নপত্র জমা দিয়েছেন।
 
২০নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর মো. আজাদুর রহমান আজাদ, আবদুল গফফার ও মিঠু তালুকদার মনোনয়নপত্র জমা দিয়েছেন।
 
২১নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর মো. আবদুর রকিব তুহিন ছাড়াও মনোনয়নপত্র জমা দিয়েছেন মো. সাহেদুর রহমান, গোলামরহমান চৌধুরী. মুহিব উস সালাম ও এনামুল হক।
 
২২নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর সৈয়দ মিসবাহ উদ্দীন, সাবেক কাউন্সিলর ছালেহ আহমদসেলিম, মো. ফজলে রাব্বী চৌধুরী, মোহাম্মদ দিদার হোসেন, মোহাম্মদ আবু জাফর ও মো. ইব্রাহিম খান সাদেক মনোনয়নপত্র জমা দিয়েছেন।
 
২৩নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর মোস্তাক আহমদ, সাবেক কাউন্সিলর হাজী ফারুক আহমদমামুনুর রহমান মামুন ও ছাব্বির আহমদ মনোনয়নপত্র জমা দিয়েছেন।
 
২৪নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর সোহেল আহমদ রিপন ছাড়াও সাবেক কাউন্সিলর মোহাম্মদশাহজাহান ও হুমায়ুন কবীর সুহিন মনোনয়নপত্র জমা দিয়েছেন।
 
২৫নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর তাকবির ইসলাম পিন্টু, সাবেক কাউন্সিলর আশিকআহমদ, মুহাম্মদ আফজাল উদ্দিন, মো. মোফাজ্জুল হোসেন তালুকদার ও কফিল উদ্দিন আলমগীর মনোনয়নপত্র জমা দিয়েছেন।
 
২৬নং ওয়ার্ডে মনোনয়নপত্র জমা দিয়েছেন সাবেক কাউন্সিলর মো. সেলিমআহমদ রনি, রেজাউল করিম, মো. মঈন উদ্দীন, খসরু আহমদ ও মো. আবদুল মান্নান এবং বর্তমান কাউন্সিলর মোহাম্মদ তৌফিক বকস।  
 
২৭নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর আবদুল জলিল নজরুল মনোনয়নপত্র জমা দিয়েছেন। এছাড়া প্রার্থী হয়েছেন সাবেক কাউন্সিলর মো. আজমখান, শাহ মো. বদরুজ্জামান সেলিম ও চঞ্চল উদ্দীনও।  
 
বাংলাদেশ সময়: ০৬২৬ ঘণ্টা, জুন ২৯, ২০১৮
এনইউ/এমএ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad