ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

১৯৮ কেন্দ্র

জিসিসি নির্বাচন: আ’লীগ ২২১৩৩২, বিএনপি ১৬৯০০০

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৬ ঘণ্টা, জুন ২৬, ২০১৮
জিসিসি নির্বাচন: আ’লীগ ২২১৩৩২, বিএনপি ১৬৯০০০ ঘোষণা করা হচ্ছে জিসিসি নির্বাচনের ফলাফল/ছবি: বাংলানিউজ

গাজীপুর: দিনভর বিচ্ছিন্ন কিছু ঘটনা ছাড়া শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। এরই মধ্যে বিভিন্ন কেন্দ্রে থেকে বেসরকারি ফলাফল আসা শুরু হয়েছে। গাজীপুরে রিটার্নিং অফিসারের অস্থায়ী কার্যালয় সূত্রে ১৯৮টি কেন্দ্রের বেসরকারি ফলাফল জানা গেছে।

এর মধ্যে আওয়ামী লীগ মনোনীত মেয়রপ্রার্থী জাহাঙ্গীর আলমের নৌকা প্রতীকে ২২১৩৩২টি এবং বিএনপির প্রার্থী হাসান উদ্দিন সরকারের ধানের শীষে প্রতীকে পেয়েছেন ১৬৯০০০টি ভোট।  

তবে বঙ্গতাজ অডিটোরিয়ামে স্থাপিত রিটার্নিং কর্মকর্তার অস্থায়ী কার্যালয় থেকে এ পর্যন্ত ৪৭টি কেন্দ্রের ফলাফল ঘোষণা করা হয়েছে।

এতে নৌকা প্রতীক পেয়েছে ৩৫ হাজার ২২৮ ভোট। আর ধানের শীষ পেয়েছে ২১ হাজার ৮৩৩ ভোট।  রিটার্নিং কর্মকর্তা রকিব উদ্দিন মন্ডল এ তথ্য নিশ্চিত করেছেন।

মঙ্গলবার (২৬ জুন) সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়ে একটানা চলে বিকেল ৪টা পর্যন্ত। মোট ৪২৫টি কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। এর মধ্যে ৬টি কেন্দ্রে ইলেক্ট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোট নেওয়া হয়। নির্বাচন শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হলেও বিভিন্ন অনিয়মের কারণে ৯টি কেন্দ্রের ভোটগ্রহণ বন্ধ ঘোষণা করা হয়।

এদিকে ভোটগ্রহণ শেষে নির্বাচন কমিশন এবং গাজীপুরের নির্বাচনী কর্মকর্তা সন্তুষ্টি প্রকাশ করেছেন। তারা বলেছেন, সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।  

অন্যদিকে আওয়ামী লীগ ও বিএনপি ভোটগ্রহণ নিয়ে নির্বাচন কমিশনারের কাছে পাল্টাপাল্টি অভিযোগ করেছে।  

গাজীপুর সিটিতে মোট ভোটার ১১ লাখ ৩৭ হাজার ৭৩৬ জন। এরমধ্যে পুরুষ ভোটার ৫ লাখ ৬৯ হাজার ৯৩৫ জন ও নারী ৫ লাখ ৬৭ হাজার ৮০১ জন। এ সিটিতে এবার নতুন ভোটার এক লাখ ১১ হাজার। সিটির ৫৭টি ওয়ার্ডের ৪২৫টি কেন্দ্রের মধ্যে ৩৩৭টিকে ঝুঁকিপূর্ণ ও ৮৮টিকে সাধারণ চিহ্নিত করা হয়।

গাজীপুর সিটি করপোরেশনে ৫৭টি সাধারণ ও ১৯টি সংরক্ষিত ওয়ার্ড রয়েছে। এসব ওয়ার্ডে কাউন্সিল পদে ৩৩৮ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। সাধারণ ওয়ার্ডে কাউন্সিলর পদে ২৫৪ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। সংরক্ষিত ১৯টি ওয়ার্ডে ৮৪ নারী কাউন্সিলর নির্বাচন করছেন।

বাংলাদেশ সময়: ২০৩৫ ঘণ্টা, জুন ২৬, ২০১৮
আরবি/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।