ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

নির্বাচন ও ইসি

গাজীপুরে ৬ কেন্দ্রে ইভিএমে ভোটগ্রহণ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৫১ ঘণ্টা, জুন ২৬, ২০১৮
গাজীপুরে ৬ কেন্দ্রে ইভিএমে ভোটগ্রহণ ইভিএমের মাধ্যমে ভোট দিচ্ছেন ভোটাররা, ছবি: শাকিল আহমেদ

গাজীপুর: সকাল ৮টায় গাজীপুর সিটি করপোরপশন (জিসিসি) নিবাচনে ভোটগ্রহণ শুরু হয়েছে। একটানা চলবে বিকেল ৪টা পর্যন্ত। জিসিসির ৬ ভোট কেন্দ্রে ইভিএমের (ইলেকট্রনিক ভোটিং মেশিন) মাধ্যমে ভোটাধিকার প্রয়োগ করছেন ভোটাররা।

মঙ্গলবার (২৬ জুন) গাজীপুরের রিটার্নিং অফিসার রকিব উদ্দিন মণ্ডল বিষয়টি বাংলানিউজকে জানান।  

তিনি জানান, ছয়টি কেন্দ্র হচ্ছে- চাপুলিয়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়, চাপুলিয়া মফিজ উদ্দিন খান উচ্চ বিদ্যালয়, মারিয়ালী সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র-১, মারিয়ালী সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র-২, রানি বিলাসমনি সরকারি বালক উচ্চ বিদ্যালয় কেন্দ্র-১ ও রানি বিলাসমনি সরকারি বালক উচ্চবিদ্যালয় কেন্দ্র-২।



রকিব উদ্দিন মণ্ডল জানান, জিসিসি নির্বাচনী এলাকার পরিবেশ, অবকাঠামো, যাতায়ত ব্যবস্থা ও এলাকাবাসীর শিক্ষাগত যোগ্যতাসহ নানা বিষয় বিবেচনায় নিয়ে ৬ কেন্দ্রে ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ করা হচ্ছে।  বিকেল ৩টা পর্যন্ত চলে এ ভোটগ্রহণ। এছাড়া সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভোটগ্রহণের জন্য ২৯ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। আইন-শৃঙ্খলা বাহিনীর ১২ হাজার (র‌্যাব, পুলিশ ও আনসার) সদস্য মাঠে রয়েছেন।  

প্রতিটি ওয়ার্ডে একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ১৯ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করছেন।

গাজীপুর সিটি করপোরেশনে ৫৭টি ওয়ার্ড কাউন্সিলরের মধ্যে ইতোমধ্যে একজন ওয়ার্ড কাউন্সিলর বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। ৫৭টির মধ্যে ৫৬টি ওয়ার্ড কাউন্সিলর পদে ২৫৪জন এবং সংরক্ষিত ১৯টি ওয়ার্ডে কাউন্সিলর পদে ৮৪জন অংশগ্রহণ করছে। মেয়র পদের জন্য ৭ জন প্রার্থী এ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

রিটার্নিং কার্যালয় সূত্রে জানা গেছে, মোট ৫৭টি ওয়ার্ডে ভোটার সংখ্যা ১১ লাখ ৩৭ হাজার ৭৩৭ জন। এরমধ্যে পুরুষ ৫ লাখ ৭৯ হাজার ৯৩৫ জন এবং নারী ভোটার ৫ লাখ ৬৭ হাজার ৮০১ জন।

বাংলাদেশ সময়: ১২২০ ঘণ্টা, জুন ২৬, ২০১৮
ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।