[x]
[x]
bangla news

বিসিসি নির্বাচনে আ’লীগের টিকিট পেলেন ৩৮ জন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৬-২৫ ৯:০৯:৪১ পিএম
বরিশাল

বরিশাল

বরিশাল: বরিশাল সিটি কর্পোরেশন (বিসিসি) নির্বাচনে ৩৮জন (সংরক্ষিতসহ) কাউন্সিলর প্রার্থীর নাম ঘোষণা করেছে মহানগর আওয়ামী লীগ। তবে ৩০টি ওয়ার্ডের মধ্যে ২০ ও ২৩ নম্বর ওয়ার্ডের কোনো প্রার্থীর নাম ঘোষণা করেননি। বরং এই দুই ওয়ার্ডে সবার জন্য উন্মক্ত রাখা হয়েছে।

বরিশাল মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট একেএম জাহাঙ্গীর স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বিসিসি নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত হিসেবে কাউন্সিলর প্রার্থী হিসেবে-১ নম্বর ওয়ার্ডে আমির হোসেন বিশ্বাস,২ নম্বরে মো. আহসান উল্লাহ,৩ নম্বরে মো. মজিবর রহমান মৃধা, ৪ নম্বরে তৌহিদুল ইসলাম, ৫ নম্বরে শেখ মো. আনোয়ার হোসেন ছালেক, ৬ নম্বরে আকতার উজ্জামান, ৭ নম্বরে রফিকুল ইসলাম, ৮ নম্বরে সুরঞ্জিত দত্ত লিটু, ৯ নম্বরে এএসএম মোস্তাফিজুর রহমান এবং ১০ নম্বরে মো. জয়নাল আবেদিন হাওলাদারকে নির্বাচনের জন্য মনোনীত করা হয়েছে।

এছাড়াও ১১ নম্বরে মজিবর রহমান, ১২ নম্বরে মো.জাকির হোসেন, ১৩ নম্বরে মেহেদী পারভেজ খান, ১৪ নম্বরে তৌহিদুর রহমান, ১৫ নম্বরে লিয়াকত হোসেন খান, ১৬ নম্বরে মো. মোশাররফ আলী বাদশা, ১৭ নম্বরে মো. আকতার উজ্জামান গাজী (হিরু), ১৮ নম্বরে মো, কামরুজ্জামান, ১৯ নম্বরে গাজী নঈমুল হোসেন লিটু, ২১ নম্বরে শেখ সাঈদ আহমেদ, ২২ নম্বরে আনিছুর রহমান,২৪ নম্বরে শরীফ মো. আনিছুর রহমান (আনিছ শরীফ),২৫ নম্বরে এম সাইদুর রহমান জাকির, ২৬ নম্বরে মো. হুমায়ুন কবির, ২৭ নম্বরে আবদুর রশিদ হাওলাদার, ২৮ নম্বরে মো. জাহাঙ্গীর হোসেন, ২৯ নম্বরে মো. ফরিদ আহমেদ এবং ৩০ নম্বরে আজাদ হোসেন মোল্লা কালামকে সমর্থন দেয়া হয়েছে।

সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থী হিসেবে ১ নম্বর ওয়ার্ডে (১-৩) মিনু রহমান, ২ নম্বর ওয়ার্ডে (৪-৬) আলমতাজ বেগম, ৩ নম্বর ওয়ার্ডে (৭-৯) কোহিনুর বেগম, ৪ নম্বর ওয়ার্ডে (১০-১২) মাকসুদা আক্তার মিতু, ৫ নম্বর ওয়ার্ডে (১৩-১৫) মোছা. কামরুন নাহার রোজী, ৬ নম্বর ওয়ার্ডে (১৬-১৮) গায়েত্রী সরকার, ৭ নম্বর ওয়ার্ডে (১৯-২১) সালমা আক্তার শিলা, ৮ নম্বর ওয়ার্ডে (২২, ২৩, ২৭) রেশমী বেগম, ৯ নম্বর ওয়ার্ডে (২৪-২৬) ডালিম বেগম এবং ১০ নম্বর ওয়ার্ডে (২৮-৩০) মোছা. রোজী বেগম।

এই প্রথমবারের মতো দলীয় সমর্থনে বিসিসি নির্বাচনে মেয়রের পাশাপাশি কাউন্সিলরা নির্বাচন করতে যাচ্ছেন। তার জন্য সাধারণ কাউন্সিলর পদে ৬৬জন এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ২০জন মনোনায়নপত্র দাখিল করেন। এতে ৩৮ জনকে মনোনয়নপত্র দেওয়া হয়।

এদিকে শুরুতে ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি-সম্পাদককে সিটি নির্বাচনে প্রার্থী হিসেবে অংশগ্রহণ থেকে বিরত রাখার কথা জানলেও। ঘোষিত তালিকায় ওই পদ মর্যাদার বেশ কয়েকজনকে প্রার্থী হিসেবে মনোনীত করা হয়েছে।

বাংলাদেশ সময় : ০৭০৬ ঘণ্টা, জুন ২৬, ২০১৮
এমএস/এমএফআই/এএটি

ক্লিক করুন, আরো পড়ুন :   সিটি করপোরেশন
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2018-06-25 21:09:41