[x]
[x]
bangla news

কুড়িগ্রামের উপ-নির্বাচনের প্রতিদ্বন্দ্বিতায় আ'লীগ-জাপা

ফজলে ইলাহী স্বপন, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৬-২৫ ৯:০৩:৪৬ পিএম
আ’লীগের মনোনীত প্রার্থী এমএ মতিন ও জাপার প্রার্থী ডা. আক্কাছ আলী।

আ’লীগের মনোনীত প্রার্থী এমএ মতিন ও জাপার প্রার্থী ডা. আক্কাছ আলী।

কুড়িগ্রাম: কুড়িগ্রাম-৩ আসনের( উলিপুর উপজেলা) উপ-নির্বাচনে বিএনপি অংশ নিচ্ছে না। এ নির্বাচনে ১৪ দলীয় মহাজোটের প্রধান দুই শরিক দল আওয়ামী লীগ-জাতীয়পার্টির (জাপা) প্রার্থীরা প্রতিদ্বন্দ্বিতায় মাঠে নেমেছে। আগামী ২৫ জুলাই এই নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী এমএ মতিন এবং জাপার প্রার্থী ডা. আক্কাছ আলী। উভয় প্রার্থী মনোনয়নপত্র গত রোববার (২৪ জুন) জেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা মো. জাহাঙ্গীর আলম রাকিবের কাছে জমা দেন।

নির্ধারিত অন্য কোনো দলের প্রার্থী মনোনয়ন ফরম নেয়নি। বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেন জাহাঙ্গীর আলম রাকিব। তিনি বলেন, উপ-নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে শুধু জাতীয় পার্টি ও আওয়ামী লীগ প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।

মঙ্গলবার(২৬ জুন) মনোনয়নপত্র যাচাই বাছাই এবং ৩ জুলাই মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন নির্ধারণ করা হয়েছে।

গত ১০ মে জাপার প্রেসিডিয়াম সদস্য ও সাবেক মন্ত্রী সংসদ সদস্য একেএম মাঈদুল ইসলাম মুকুলের মৃত্যুবরণের ফলে আসনটি শূন্য হয়। উলিপুর উপজেলার ১২টি ইউনিয়ন ও ১টি পৌরসভা এবং চিলমারী উপজেলার ৪টি ইউনিয়ন নিয়ে গঠিত কুড়িগ্রাম-৩ আসন। এতে ৩ লাখ ৬৬ হাজার ৮শ ১১ জন ভোটার রয়েছে।

এর আগে ১৯৯১ সালে এই আসনে আওয়ামী লীগ বিজয়ী হলেও পরবর্তীতে জাপার দখলেই ছিল।

উলিপুর উপজেলা বঙ্গবন্ধু পরিষদের সভাপতি ও আওয়ামী লীগের মনোনীত প্রার্থী এমএ মতিন বলেন, দলীয় প্রার্থী হিসেবে আমাকে মনোনয়ন দেওয়ায় প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞ। তিনি বলেন, দলমত নির্বিশেষে উপ-নির্বাচনে জনগণ নৌকা প্রতীকে ভোট দিয়ে তাদের প্রতিনিধিকে নির্বাচিত করবে।

উপজেলা জাপার সভাপতি আতিয়ার রহমান মুন্সি বলেন, হুসেইন মুহম্মদ এরশাদ ডা. আক্কাছ আলীকে মনোনয়ন দেওয়ায় তিনি প্রতিদ্বন্দ্বিতায় নেমেছেন। এই আসনের মানুষ এরশাদ ও তার প্রতীক লাঙলে মনোনীত প্রার্থীকে ভোট দেবেন।

বাংলাদেশ সময়: ০৭০০ ঘণ্টা, জুন ২৬, ২০১৮
এফইএস/এএটি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2018-06-25 21:03:46