ঢাকা, মঙ্গলবার, ৭ আশ্বিন ১৪২৭, ২২ সেপ্টেম্বর ২০২০, ০৩ সফর ১৪৪২

নির্বাচন ও ইসি

রাসিক নির্বাচন: বুলবুলের জন্য মনোনয়নপত্র সংগ্রহ 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৩ ঘণ্টা, জুন ২৫, ২০১৮
রাসিক নির্বাচন: বুলবুলের জন্য মনোনয়নপত্র সংগ্রহ  মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুলের জন্য মনোনয়নপত্র সংগ্রহ, ছবি: বাংলানিউজ 

রাজশাহী: রাজশাহী সিটি করপোরেশন (রাসিক) নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করতে নির্বাচন কমিশনের মনোনয়নপত্র তুলেছেন বিএনপির প্রার্থী ও বর্তমান মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল।

সোমবার (২৫ জুন) দুপুর ২টার দিকে জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় গিয়ে বুলবুলের পক্ষে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা অ্যাডভোকেট কামরুল মনির মনোনয়নপত্র তোলেন। এ সময় বিএপিপরিপন্থী কয়েকজন আইনজীবীও উপস্থিত ছিলেন।

এর আগে রোববার (২৪ জুন) বিকেলে আওয়ামী লীগের প্রার্থী ও সাবেক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের পক্ষে তার মনোনয়নপত্র তোলেন মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি নওশের আলী। এ নিয়ে রাসিক নির্বাচনে মেয়র পদে এ পর্যন্ত কেবল দুই নেতাই মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। তবে তারা কেউই জমা দেননি। ২৮ জুন পর্যন্ত মনোনয়ন সংগ্রহ ও জমা দেওয়া যাবে।

প্রথমবারের মতো দলীয় প্রতীকে অনুষ্ঠিত হতে যাওয়া রাসিক নির্বাচনে দলের মনোনয়ন পেতে লিটনই একমাত্র ব্যক্তি হিসেবে আওয়ামী লীগের মনোনয়ন ফরম কিনেছিলেন। দলের রাজশাহী মহানগরের সভাপতি লিটনকে আওয়ামী লীগ নৌকা প্রতীক নিশ্চিত করেছে।

এছাড়া মহানগর বিএনপির সভাপতি মোসাদ্দেক হোসেন বুলবুলও রাজশাহী থেকে একমাত্র ব্যক্তি হিসেবে বিএনপির মনোনয়ন ফরম কিনেছিলেন। তার দলও তাকে ধানের শীষ প্রতীক দিয়েছে।

গত ১৩ জুন থেকে রাসিক নির্বাচনের তফসিল কার্যকর হয়। সেদিন থেকেই ছুটির দিনসহ প্রতিদিন সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত প্রার্থীদের মধ্যে মনোনয়নপত্র বিতরণ করা হচ্ছে। মনোনয়নপত্র যাচাই-বাছাই ১ ও ২ জুলাই; প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ৯ জুলাই। প্রতীক বরাদ্দ করা হবে ১০ জুলাই। আগামী ৩০ জুলাই ভোটগ্রহণের জন্য দিন ঠিক রয়েছে।

বাংলাদেশ সময়: ১৫৩০ ঘণ্টা, জুন ২৫, ২০১৮
এসএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa