[x]
[x]
bangla news

কক্সবাজার পৌর নির্বাচনে মেয়র পদে ৬ জনের মনোনয়ন জমা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৬-২৫ ১২:৪৮:৫১ এএম
মনোনয়নপত্র জমা দিচ্ছেন প্রার্থীরা। ছবি: বাংলানিউজ

মনোনয়নপত্র জমা দিচ্ছেন প্রার্থীরা। ছবি: বাংলানিউজ

কক্সবাজার: ২৫ জুলাই কক্সবাজার পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে। এবারের নির্বাচনে মেয়র পদে ছয়জন প্রার্থী মনোনয়ন জমা দিয়েছেন।

এছাড়া ১২টি ওয়ার্ড থেকে কাউন্সিলর পদে ৮০ জন ও সংরক্ষিত আসনে ১৮ জন নারী প্রার্থী মনোনয়ন জমা দিয়েছেন। ২৬ জুন এসব মনোনয়ন যাচাই-বাছাই করা হবে।

রোববার (২৪ জুন) কক্সবাজার জেলা নির্বাচন কর্মকর্তা মো. মোজাম্মেল হোসেন বাংলানিউজকে এসব তথ্য নিশ্চিত করেছেন।

জেলা নির্বাচন কমিশন সূত্র জানায়, এবারের পৌর নির্বাচনে মেয়র পদে ছয়জন প্রার্থী মনোনয়ন জমা দিয়েছেন। এতে নৌকার প্রার্থী হিসেবে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান, বিএনপির প্রার্থী হিসেবে বর্তমান পৌর প্যানেল মেয়র এবং জেলা শ্রমিক দলের সভাপতি ও জেলা বিএনপির সহ সাংগঠনিক সম্পাদক রফিকুল ইসলাম, জামায়াত সমর্থিত বর্তমান পরিষদের বহিষ্কৃত মেয়র সরওয়ার কামাল, জেলা জাতীয় পার্টির (জাপা) প্রার্থী হিসেবে জেলা সাংগঠনিক সম্পাদক রুহুল আমিন সিকদার, ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের মো. জাহেদুর রহমান ও স্বতন্ত্র প্রার্থী হিসেবে খোরশেদ আনোয়ার মনোনয়ন জমা দিয়েছেন। তবে মেয়র পদে মনোনয়ন জমা দেননি বিগত চারবারের নির্বাচিত পৌর চেয়ারম্যান নুরুল আবছার ও জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক কায়সারুল হক জুয়েল।

এছাড়া ১২টি সাধারণ ওয়ার্ডে কাউন্সিলর পদে মনোনয়ন জমা দিয়েছেন ৮০ জন প্রার্থী। তাদের মধ্যে জেলা ছাত্রলীগ সভাপতি ইসতিয়াক আহমদ জয় আট নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী হিসেবে ও সাধারণ সম্পাদক মোরশেদ হোছাইন তানিম পাঁচ নম্বর ওয়ার্ডের প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দিয়েছেন। আর সংরক্ষিত ৪ আসনে ১৮ জন নারী প্রার্থী মনোনয়ন জমা দিয়েছেন।

সংরক্ষিত নারী কাউন্সিলর হিসেবে এক, দুই, তিন থেকে শাহানা আকতার পাখি, আয়েশা সিরাজ, কাউন্সিলর হুমায়রা বেগম, টিপু সোলতানা ও ফাতেমা বেগম মনোনয়ন জমা দিয়েছেন। চার, পাঁচ, ছয় থেকে ইয়াছমিন আকতার, রেবেকা সুলতানা ও বর্তমান নারী কাউন্সিলর চম্পা উদ্দিন। সাত, আট, নয় থেকে জাহেদা আক্তার, জোৎস্না আকতার, রাবেয়া সুলতানা, সুমা দাশ, আয়েশা ইসলাম ও দীপ্তি শর্মা মনোনয়ন জমা দিয়েছেন।

এছাড়া ১০, ১১, ১২ থেকে কাউন্সিলর কোহিনুর ইসলাম, হোসেন আরা, পারভীন আক্তার ও সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান নাছিমা আকতার বকুল মনোনয়ন জমা দিয়েছেন।

সাধারণ সদস্য (কাউন্সিলর) পদে এক নম্বর ওয়ার্ড থেকে মনোনয়ন জমা দিয়েছেন কাউন্সিলর এস আই এম আক্তার কামাল আজাদ, রাহামত উল্লাহ, মোস্তাক আহমদ, সিকান্দর আবু জাফর ও মো. আতিক উল্লাহ। দুই নম্বর ওয়ার্ড থেকে কাউন্সিলর মিজানুর রহমান, মনির উদ্দীন, মো. জসিম উদ্দিন, হোসাইন ইসলাম বাহাদুর, এম জাফর আলম হেলালী ও আবু তাহের। তিন নম্বর ওয়ার্ড থেকে মোহাম্মদ আমিনুল ইসলাম ও মেয়র (ভারপ্রাপ্ত) মো. মাহাবুবুর রহমান চৌধুরী। চার নম্বর ওয়ার্ড থেকে নুরুল আবছার, গফ্ফার, এরশাদু জামান, মো. দিদারুল ইসলাম, জুনায়েদ আহমদ, মিজানুল করিম, আবু খালিদ, মো. গিয়াস উদ্দিন, কাউন্সিলর সিরাজুল হক, হায়দার, মনছুর আলম ও ওমর ফারুক। পাঁচ নম্বর ওয়ার্ড থেকে সাইফুল ইসলাম চৌধুরী সাইফুল্লাহ, সাহাব উদ্দিন, গোলাম আরিফ লিটন, কাউন্সিলর ছালামত উল্লাহ বাবুল ও মোরশেদ হোসাইন তানিম। ছয় নম্বর ওয়ার্ড থেকে মো. ফেরদৌস চৌধুরী, ওমর ছিদ্দিক, ফাহাদ আলী, নাছির উদ্দিন, মোশারফ আজাদ (মনছুর), মো. শহীদুল্লাহ, মোহাম্মদ মোরাদ, শফিউল আলম, শাহ আলম, রেজাউল করিম সিকদার, মনিরুল হক ও সুবদত্ত বড়ুয়া। সাত নম্বর ওয়ার্ড থেকে জাফর আলম, মুহাম্মদ রশিদ, আশরাফুল হুদা সিদ্দিকী জামসেদ ও ফোরকান আহমেদ খোকন। আট নম্বর ওয়ার্ড থেকে বেলাল হোসেন, ডালিম কুমার বড়ুয়া, ইশতিয়াক আহমেদ জয়, রাজবিহারী দাশ, রাজিব পাল ও মোহাম্মদ রফিকুল ইসলাম। নয় নম্বর ওয়ার্ড থেকে মো. হেলাল উদ্দীন, মোহাম্মদ শহীদুল্লাহ, আবু ওবায়েদ্দীন নাছের ও মো. শওকত আলম। ১০ নম্বর ওয়ার্ড থেকে সালা উদ্দিন, কফিল উদ্দিন, জাবেদ মো. কায়সার নোবেল ও নুরচ্ছফি মো. সাগর। ১১ নম্বর ওয়ার্ড থেকে আমীর হোসেন, আবু শাহাদৎ মো. সায়েম, সাইফুল ইসলাম, মো. সেলিম রেজা, মো. শফিউল আলম, নুর মোহাম্মদ, মোহাম্মদ জরিপ আলী, মো. হেলাল উদ্দীন, আহম্মদ হোসেন, দেলোয়ার হোসেন, আবদুল মজিদ সুমন, আজমল হুদা, মো. আরিফুর রহমান ও মফিজুর রহমান। ১২ নম্বর ওয়ার্ড থেকে আবুল মনছুর, নুরুল ইসলাম, মো. মিনারুল কবির, কাজী মোরশেদ আহম্মদ বাবু, মো. জসিম উদ্দীন ও কাজী রাসেল আহমেদ মনোনয়ন জমা দিয়েছেন।

বাংলাদেশ সময়: ১০৪৫ ঘণ্টা, জুন ২৫, ২০১৮
টিটি/আরবি/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2018-06-25 00:48:51