[x]
[x]
bangla news

গাজীপুর সিটিতে প্রচারণা রাত ১২টা পর্যন্ত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৬-২৪ ১০:৪১:৩৩ এএম
গাজীপুর সিটি করপোরেশন

গাজীপুর সিটি করপোরেশন

গাজীপুর: গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনের প্রার্থীদের প্রচার-প্রচারণা শেষ হচ্ছে রোববার (২৪ জুন) রাত ১২টায়। তাই সকাল থেকেই মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা করপোরেশনের বিভিন্ন এলাকায় গণসংযোগে ব্যস্ত ছিলেন। শেষ মুহূর্তের প্রচারণায় বিকেলে নগরের বিভিন্ন এলাকায় প্রার্থীদের কর্মী-সমর্থকরা মিছিলও করেছেন।

মঙ্গলবার (২৬ জুন) সকালে গাজীপুর সিটি করপোরেশনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। তাই নির্বাচন কমিশনের নিয়ম অনুযায়ী এবার বন্ধ হয়ে যাচ্ছে প্রচারণা।

রোববার সকালে প্রধান দুই দলের মেয়র প্রার্থীদের মধ্যে আওয়ামী লীগ মনোনীত জাহাঙ্গীর আলম সিটি করপোরেশনের সালনা, কোনাবাড়ী, বাসন এলাকায় গণসংযোগ করেন। বিকেলে তিনি নগরের শীববাড়ি, টঙ্গীর মিলগেট, বোডবাজার এলাকায় গণসংযোগ ও পথসভা করেন।

অন্যদিকে, বিএনপি’র মেয়র প্রার্থী হাসান উদ্দিন সরকার সকালে তার দলের নেতাকর্মীদের সঙ্গে বৈঠক করেন। পরে তিনি নিজ বাসায় সংবাদ সম্মেলন করেন। বিকেলে সিটি করপোরেশনের ৫৭নং ওয়ার্ডের টঙ্গী বাজার এলাকায় গণসংযোগ করেন তিনি।

এছাড়া প্রত্যেক ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থীরা নিজ নিজ এলাকায় কর্মী সমর্থকদের নিয়ে মিছিল করছেন। বিভিন্ন পয়েন্টে পথসভাও করছেন। শেষ মুহূর্তের প্রচারণায় প্রার্থীদের সঙ্গে কর্মী-সমর্থকরা মিলিত হয়ে মিছিলে অংশ নেন।

গাজীপুর সিটি করপোরেশনের রিটার্নিং কর্মকর্তা রকিব উদ্দিন মণ্ডল বাংলানিউজকে বলেন, রোববার রাত ১২টার পর থেকে নির্বাচনের সকল প্রচার-প্রচারণা বন্ধ থাকবে। এরপর যদি কোনো প্রার্থী প্রচারণা চালান, তাহলে সেটা নির্বাচনের আচরণবিধি লঙ্ঘন হবে। আর তা লঙ্ঘন করলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

এ নির্বাচনে মেয়র পদে সাত জন, সাধারণ কাউন্সিলর পদে ২৫৬ জন এবং সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৮৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। গাজীপুর সিটিতে ভোটার সংখ্যা ১১ লাখ ৩৭ হাজার ৭৩৬ জন। ভোট কেন্দ্র ৪২৫টি, ভোট কক্ষ দুই হাজার ৭৬১টি।

বাংলাদেশ সময়: ২০৩৮ ঘণ্টা, জুন ২৪, ২০১৮
আরএস/টিএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

নির্বাচন ও ইসি বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2018-06-24 10:41:33