ঢাকা, রবিবার, ৫ শ্রাবণ ১৪২৬, ২১ জুলাই ২০১৯
bangla news

বরিশালে আ’লীগের মনোনয়ন চান ৮৬ কাউন্সিলর প্রার্থী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৬-১৯ ৬:৪৭:৩৬ পিএম
মনোনয়ন জমা দিচ্ছেন প্রার্থীরা। ছবি: বাংলানিউজ

মনোনয়ন জমা দিচ্ছেন প্রার্থীরা। ছবি: বাংলানিউজ

ব‌রিশাল: আসন্ন বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন ও সমর্থন চাচ্ছেন ৮৬ জন কাউন্সিলর প্রার্থী।

যার মধ্যে সাধারণ কাউন্সিলর পদে ৬৬ জন এবং সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ২০ জন প্রার্থী এরই মধ্যে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন সংগ্রহ করে তা পূরণ করে জমা দিয়েছেন।

মঙ্গলবার (১৯ জুন) বিকেলে বরিশাল মহানগর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট গোলাম আব্বাস চৌধুরী দুলাল বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, পার্বত্য শান্তি চুক্তি বাস্তবায়ন কমিটির আহ্বায়ক (মন্ত্রী পদমর্যাদায়) ও বরিশাল জেলা আওয়ামী লীগের সভাপতি আবুল হাসানাত আব্দুল্লাহ এমপির উপস্থিতিতে মঙ্গলবার আমরা কাউন্সিলর পদে ৬৬ জন এবং সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ২০ জন প্রার্থীর সাক্ষাতকার নিয়েছি।
দলীয় মনোনয়ন প্রত্যাশী এসব কাউন্সিলর প্রার্থীদের তালিকা করে আমরা কেন্দ্রে পাঠাবো। সেখানে ২২ জুন মনোনয়ন বোর্ডে সিদ্ধান্ত মোতাবেক প্রার্থীদের মনোনয়ন দেওয়া হবে। তবে কাউন্সিলর প্রার্থীরা দলীয় মনোনয়ন ও সমর্থন পেলেও প্রতীক হিসেবে নৌকা পাবে শুধু মেয়র প্রার্থী।

এদিকে দলীয় সূত্রে জানা গেছে, সোমবার (১৮ জুন) দুপুরে বরিশাল সার্কিট হাউসের হলরুমে ‘উন্নয়নের মহাসড়কে দূর্বার গতিতে এগিয়ে চলছে বাংলাদেশ’ এই স্লোগানে বরিশাল জেলা ও মহানগর আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভা অনুষ্ঠিত হয়েছে।

যেখানে দলের প্রতিষ্ঠাবার্ষিকী ও আসন্ন বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে মেয়র প্রার্থীতার বিষয় নিয়ে আলোচনা করা হয়।

মহানগর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহকে আসন্ন বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে মেয়র মনোনয়ন দেওয়ার জন্য জোরালোভাবে নেতাকর্মীদের মধ্য থেকে দাবি জানানো হয়েছে।

মহানগর ও জেলা আওয়ামী লীগের নেতাকর্মীদের দাবির প্রেক্ষিতে বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহর নাম কেন্দ্রে পাঠানোর সিদ্ধান্ত নেয় বরিশাল জেলা ও মহানগর আওয়ামী লীগ।

অপরদিকে বর্ধিত সভায় নগরের ৩০টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর ও সংরক্ষিত কাউন্সিলর প্রার্থীদের আওয়ামী লীগের মনোনয়নের জন্য আবেদন করার জন্য নির্দেশ দেওয়া হয়। সেই অনুযায়ী সোমবার রাত থেকে বরিশাল জেলা ও মহানগর আওয়ামী লীগের কার্যালয়ে ৩০টি ওয়ার্ডের মনোনয়ন প্রত্যাশীরা ফরম সংগ্রহ করেন এবং তা পূরণ করে জমা দেন।

প্রথমদিকেই মনোনয়ন ফরম জমা দেন ১৭ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী গাজী আক্তারুজ্জামান হিরু, ২০ নম্বর ওয়ার্ড থেকে এসএম জাকির হোসেন, সাইদুর রহমান ছগির, ১৯ নম্বর ওয়ার্ড থেকে গাজী নইমুল হোসেন লিটু, ২১ নম্বর ওয়ার্ড থেকে যুবলীগ নেতা শেখ সাঈয়েদ প্রমুখ।

বাংলাদেশ সময়: ০৪৪৪ ঘণ্টা, জুন ২০, ২০১৮
এমএস/এমএইচ/আরবি/

ক্লিক করুন, আরো পড়ুন :  
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

নির্বাচন ও ইসি বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
db 2018-06-19 18:47:36