ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

নির্বাচন ও ইসি

খুলনার মেয়র খালেকের পত্নী হাবিবুন্নাহারের মনোনয়ন জমা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৩০ ঘণ্টা, মে ২৪, ২০১৮
খুলনার মেয়র খালেকের পত্নী হাবিবুন্নাহারের মনোনয়ন জমা মনোনয়নপত্র জমা দিলেন কেসিসি মেয়র পত্নী হাবিবুন্নাহার

বাগেরহাট: বাগেরহাট-৩ আসনের উপ-নির্বাচনে মনোনয়নপত্র জমা দিয়েছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হাবিবুন্নাহার। তিনি খুলনা সিটি করপোরেশনের (কেসিসি) নবনির্বাচিত মেয়র তালুকদার আব্দুল খালেকের স্ত্রী।  

বৃহস্পতিবার (২৪ মে) দুপুর ১২টায় জেলা নির্বাচন কর্মকর্তার দপ্তরে গিয়ে রিটার্নিং কর্মকর্তা ও ফরিদপুরের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. নুরুজ্জামানের কাছে তিনি মনোনয়ন দাখিল করেন।

এসময় কেসিসি মেয়র তালুকদার আব্দুল খালেক, জেলা আওয়ামী লীগের সভাপতি ও বাগেরহাট-৪ আসনের সংসদ সদস্য ডা. মোজাম্মেল হোসেন, বাগেরহাট-২ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মীর শওকাত আলী বাদশা, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ কামরুজ্জামান টুকু, বাগেরহাট পৌরসভার মেয়র খান হাবিবুর রহমান ও প্যানেল মেয়র আব্দুল বাকি তালুকদার জেলা নির্বাচন কর্মকর্তা মল্লিক রুহুল আমিন উপস্থিত ছিলেন।



এ আসনের সংসদ সদস্য ছিলেন তালুকদার আব্দুল খালেক। খুলনা সিটি করপোরেশনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে নির্বাচন করার জন্য তিনি স্পিকারের কাছে তার সংসদ সদস্য পদ থেকে অব্যাহতি নিয়েছিলেন। এরপর স্পিকার নির্বাচন কমিশনকে চিঠি দিলে ১০ এপ্রিল আসনটি শূন্য ঘোষণা করা হয়। সেই শূন্য আসনে উপ-নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী ঘোষণা করা হলো তালুকদার আব্দুল খালেকের স্ত্রীকে।

এর আগে মঙ্গলবার (২২ মে) দুপুরে বাগেরহাট জেলা নির্বাচন অফিস থেকে সহকারী জেলা নির্বাচন কর্মকর্তা শৈলেন্দ্র নাথ মণ্ডলের কাছ থেকে হাবিবুন্নাহারের পক্ষে মনোনয়নপত্র কেনেন বাগেরহাট পৌরসভার প্যানেল মেয়র ও প্রেসক্লাবের সাধারণ সম্পাদক তালুকদার আব্দুল বাকী।  

সোমবার সন্ধ্যায় গণভবনে আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে সর্বসম্মতক্রমে বাগেরহাট-৩ (রামপাল-মংলা) আসনের উপ-নির্বাচনে তাকে দলের প্রার্থী হিসেবে ঘোষণা করা হয়।
 

এদিকে বৃহস্পতিবার (২৪ মে) মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন। চিত্র নায়ক শাকিল খান (শাকিল আহসান খান) এ আসন থেকে উপ-নির্বাচনের জন্য মনোনয়নপত্র সংগ্রহ করলেও বৃহস্পতিবার দুপুর ১টা পর্যন্ত মনোনয়নপত্র জমা দেননি। মনোনয়নপত্র জমাদানের শেষ সময় ২৪ মে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত।

নির্বাচন কমিশনের রোডম্যাপ অনুযায়ী, ২৪ মে মনোনয়নপত্র জমাদানের শেষ দিন, ২৭ মে বাছাই এবং ৩ জুন মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ধার্য করা হয়েছে। আর ভোটগ্রহণ হবে ২৬ জুন।

বাংলাদেশ সময়: ১২২৫ ঘণ্টা, মে ২৪, ২০১৮
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।