ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

গাজীপুরে ভোট কবে, রোববার জানাবে ইসি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৬ ঘণ্টা, মে ১০, ২০১৮
গাজীপুরে ভোট কবে, রোববার জানাবে ইসি গাজীপুর সিটি করপোরেশনের লোগো

ঢাকা: মামলা জটিলতা কেটে যাওয়ার পর গাজীপুর সিটি করপোরেশ নির্বাচনের জন্য আগামী রোববার (১৩ মে) নতুন তারিখ দেবে নির্বাচন কমিশন (ইসি)।

হাইকোর্টের দেওয়া এ নির্বাচনের ওপর স্থগিতাদেশ কেটে যাওয়ার পর ইসি সচিব হেলালুদ্দীন আহমদ বৃহস্পতিবার (১০ মে) সাংবাদিকদের এ তথ্য জানান।  

ইসি সচিব বলেন, আগামী ১৫ মে গাজীপুর সিটি করপোরেশনে নির্বাচন করা সম্ভব হবে না।

তবে ১৩ মে কমিশনে সভা আছে। ওইদিন নির্বাচনের দিন ধার্য করা হবে।

পূর্বের তফসিল অনুযায়ী আগামী ১৫ মে গাজীপুর সিটি করপোরেশনে ভোট গ্রহণের দিন ছিল। কিন্তু, এক রিট আবেদনের পর হাইকোর্ট এ নির্বাচন তিন মাসের জন্য স্থগিত করেন।

স্থগিতাদেশের বিরুদ্ধে এ আওয়ামী লীগের মেয়র প্রার্থী জাহাঙ্গীর আলম, বিএনপির প্রার্থী হাসান উদ্দিন সরকার এবং নির্বাচন কমিশন (ইসি) আপিল করলে স্থগিতাদেশ তুলে দিয়ে উচ্চ আদালত ২৮ জুনের মধ্যে ভোটগ্রহণের সময় বেধে দেন। তার পরিপ্রেক্ষিতে রোববার নতুন করে ভোটের সময়সূচি ঠিক করবে ইসি।

এদিকে বিএনপির একটি প্রতিনিধি দল প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদার সঙ্গে সাক্ষাত করে খুলনা সিটি নির্বাচনের সুষ্ঠু ভোট নিয়ে শঙ্কা প্রকাশ করে।

বিএনপি স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান সিইসির সঙ্গে সাক্ষাতের পর সাংবাদিকদের বলেন, ইসি সুষ্ঠু নির্বাচন করতে চায়। কিন্তু তাদের সক্ষমতা নিয়ে সন্দেহ রয়েছে। কেননা, প্রশাসনকে নিয়ন্ত্রণ করতে পারছে না। নিজেই নিজের আইন মানছে। বিএনপি প্রার্থীর সমর্থকদের বাধা দেওয়া হচ্ছে। আটক করা হচ্ছে নেতাকর্মীদের। তাদের মুক্তি দিতে হবে।

এ সিটির নির্বাচনে আগামী ১৫ মে অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১৯৪৭ ঘণ্টা, মে ১০, ২০১৮
ইইউডি/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।