ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

নির্বাচন ও ইসি

জিসিসি নির্বাচন: ৪ প্রার্থীসহ ৬ জনের জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৬ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০১৮
জিসিসি নির্বাচন: ৪ প্রার্থীসহ ৬ জনের জরিমানা

গাজীপুর: আচরণবিধি লঙ্ঘনের দায়ে গাজীপুর সিটি নির্বাচনের চার কাউন্সিলর প্রার্থীসহ ছয়জনকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। 

রোববার (২৯ এপ্রিল) বিকেলে ভ্রাম্যমাণ আদালতের বিচারক গাজীপুরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জুবের আলম ও রুবাইয়া ইয়াসমিন ওই ছয়জনকে ৯৮ হাজার টাকা জরিমানা করেন।  

ভ্রাম্যমাণ আদালত সূত্র জানা যায়, আলোকসজ্জা, আঠা দিয়ে দেয়াল ও গাড়িতে পোস্টার আটকানোর অভিযোগে দু’জন সাধারণ ও দু’জন সংরক্ষিত নারী কাউন্সিলর প্রার্থী এবং দুই মেয়র প্রার্থীর দুই কর্মীকে মোট ৯৮ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

 

দণ্ডিতদের মধ্যে- ৩৮ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী জিল্লুর রহমানকে (ঘুড়ি) আলোকসজ্জার অপরাধে ৩৫ হাজার টাকা, একই ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী মনিরুজ্জামানকে (টিফিন কেরিয়ার) দেয়ালে আঠা দিয়ে পোস্টার সাঁটানোর অপরাধে ২৫ হাজার টাকা, ১৩ নম্বর সংরক্ষিত ওয়ার্ডের নারী কাউন্সিলর প্রার্থী শিরিন আক্তারকে (আনারস) দেয়ালে আঠা দিয়ে স্টিকার সাঁটানোর অপরাধে ৩ হাজার টাকা ও একই ওয়ার্ডের আফসানা আক্তারকে (বই) দেয়ালে আঠা দিয়ে পোস্টার সাঁটানোর অপরাধে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়।  

এছাড়া ২৮ নম্বর ওয়ার্ডে বিএনপির মেয়র প্রার্থী হাসান উদ্দিন সরকারের গণসংযোগকালে গাড়িতে পোস্টার লাগানোর অপরাধে গাড়ির মালিক জিয়াউল হাসানকে ৫ হাজার টাকা এবং একই এলাকায় আওয়ামী লীগের মেয়র প্রার্থী জাহাঙ্গীর আলমের পক্ষে বিধি ভঙ্গ করে মিছিলে নেতৃত্ব দেওয়ার অপরাধে ইউসুফ আলী নামে এক কর্মীকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

সিটি নির্বাচনের সহকারী রিটার্নিং কর্মকর্তা তানিয়া আক্তার বিষয়টি নিশ্চিত করে বলেন, গাজীপুর সিটি করপোরেশ নির্বাচনী এলাকায় নিয়মিতভাবে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালাবে।  

বাংলাদেশ সময়: ১৯২০ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০১৮
আরএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।