ঢাকা, বৃহস্পতিবার, ৬ মাঘ ১৪২৮, ২০ জানুয়ারি ২০২২, ১৬ জমাদিউস সানি ১৪৪৩

নির্বাচন ও ইসি

জিসিসি নির্বাচনে প্রার্থীদের প্রতীক বরাদ্দ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭১৩ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০১৮
জিসিসি নির্বাচনে প্রার্থীদের প্রতীক বরাদ্দ জিসিসি নির্বাচনের সাত মেয়র প্রার্থী

গাজীপুর: গাজীপুর সিটি করপোরেশন (জিসিসি) নির্বাচনে সব প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ শুরু হয়েছে। এরমধ্যে মেয়র প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে। এছাড়া সাধারণ ও সংরক্ষিত কাউন্সিল প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেওয়া হচ্ছে।

মঙ্গলবার (২৪ এপ্রিল) সকাল থেকে বিকেল পর্যন্ত প্রতীক বরাদ্দ দেওয়া হবে। রির্টানিং অফিসারের সমন্বয়ক কর্মকর্তা তারেক আহম্মেদ বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

 

তিনি বলেন, সকাল থেকে রিটানিং অফিসারে অস্থায়ী কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে গাজীপুর সিটি নির্বাচনে মেয়রসহ সাধারণ ও সংরক্ষিত নারী কাউন্সিল প্রার্থীদের মধ্যে থেকে প্রতীক বরাদ্দ দেওয়া হচ্ছে। প্রথমে মেয়র প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে। পরে সাধারণ ও সংরক্ষিত নারী কাউন্সিল প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ চলছে।  

জিসিসি নির্বাচনে মনোনয়নপত্র যাচাই বাছাই এবং প্রার্থীদের মনোনয়নপত্র প্রত্যাহার শেষে সাত মেয়র প্রার্থী এ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এছাড়া সাধারণ কাউন্সিলর পদে ২৫৬ জন এবং সংরক্ষিত নারী কাউন্সিল পদে ৮৪ জন প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন।

মেয়র পদে প্রতীকসহ যারা লড়ছেন- আওয়ামী লীগ মনোনীত মো. জাহাঙ্গীর আলম (নৌকা), বিএনপির মো. হাসান উদ্দিন সরকার (ধানের শীষ), ইসলামী আন্দোলন বাংলাদেশের মো. নাসির উদ্দিন (হাত পাখা), বাংলাদেশ ইসলামি ফন্টের মো. জালাল উদ্দীন (মোমবাতি), ইসলামি ঐক্য জোটের মাওলানা মো. ফজলুর রহমান (মিনার), বাংলাদেশ কমিউনিস্ট পাটির কাজী রুহুল আমিন (কাস্তে) এবং স্বতন্ত্র প্রার্থী ফরিদ আহমদ (টেবিল ঘড়ি)।

আগামী ১৫ মে অনুষ্ঠিত হবে গাজীপুর সিটি করপোরেশন (জিসিসি) নির্বাচনের ভোটগ্রহণ।

বাংলাদেশ সময়: ১৩১৩ ঘণ্টা, ২৪ এপ্রিল ২০১৮
আরএস/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa