ঢাকা, বুধবার, ২৬ শ্রাবণ ১৪২৯, ১০ আগস্ট ২০২২, ১১ মহররম ১৪৪৪

নির্বাচন ও ইসি

জিসিসি নির্বাচন: মেয়র পদে থাকছেন ৭ প্রার্থী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৫ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০১৮
জিসিসি নির্বাচন: মেয়র পদে থাকছেন ৭ প্রার্থী

গাজীপুর: গাজীপুর সিটি করপোরেশন (জিসিসি) নির্বাচনে গত দু’দিনে দুই মেয়র প্রার্থী তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন। গাজীপুর সিটি নির্বাচনে সব শেষে বর্তমানেমেয়র পদে লড়ছেন সাতজন। 

প্রার্থীরা হলেন- আওয়ামী লীগ মনোনীত মো. জাহাঙ্গীর আলম, বিএনপির মো. হাসান উদ্দিন সরকার, ইসলামী আন্দোলন বাংলাদেশের মো. নাসির উদ্দিন, বাংলাদেশ ইসলামী ফন্টের মো. জালাল উদ্দীন, ইসলামি ঐক্য জোটের মাওলানা মো. ফজলুর রহমান, বাংলাদেশ কমউনিস্ট পাটির কাজী রুহুল আমিন এবং স্বতন্ত্রপ্রার্থী ফরিদ আহমদ।

সোমবার (২৩ এপ্রিল) রির্টানিং অফিসারের সমন্বয়ক কর্মকর্তা তারেক আহম্মেদ বাংলানিউজকে বিষয়টিনিশ্চিত করেন।


 
তিনি জানান, সোমবার (২৩ এপ্রিল) বিকেল ৫টা পর্যন্ত ছিল মনোনয়রপত্র প্রত্যাহারের শেষ সময়। এ পর্যন্ত মনোনয়র প্রত্যাহার শেষে ৭ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।  

তিনি আরো জানান, সোমবার জাসদের মনোনীত মেয়র প্রার্থী মো. রাশেদুল হাসান রানা এবং গত রোববার গাজীপুর মহানগর জামায়াতে সভাপতি স্বতন্ত্র প্রার্থী এসএম সানাউল্লাহ মনোনয়ন প্রত্যাহার করেন। বর্তমানে মেয়র পদে ৭জন প্রার্থী  প্রতিদ্বন্দ্বিতা করছেন। এছাড়া এ পযর্ন্ত ৮৭ জন সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থীর মধ্যে তিনজন তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করে বর্তমানে প্রতিদ্বন্দ্বিতা করছে ৮৪ জন এবং ২৮৭ জন সাধারণ কাউন্সিলর প্রার্থীর মধ্যে ৩১ জন মনোনয়নপত্র প্রত্যাহার করে  প্রতিদ্বন্দ্বিতা করছেন ২৫৬ জন 

মঙ্গলবার (২৪ এপ্রিল) প্রার্থীদের প্রতিক বরাদ্দ দেওয়া হবে। আগামী ১৫ মে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।  
 
বাংলাদেশ সময়: ২০০৫ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০১৮/আপডেট: ২৩১৩
আরএস/জিপি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa