ঢাকা, শুক্রবার, ২৮ শ্রাবণ ১৪২৯, ১২ আগস্ট ২০২২, ১৩ মহররম ১৪৪৪

নির্বাচন ও ইসি

খালেকের বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ মঞ্জুর

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৩ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০১৮
খালেকের বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ মঞ্জুর

খুলনা: এবার খুলনা সিটি কর্পোরেশন নির্বাচনে (কেসিসি) আওয়ামী লীগের মেয়র প্রার্থী তালুকদার আব্দুল খালেকের বিরুদ্ধে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ এনেছেন বিএনপির মেয়র প্রার্থী নজরুল ইসলাম মঞ্জু।

মঙ্গলবার (১৭ এপ্রিল) বিকেলে হলফনামা তথ্য গোপনের অভিযোগের একদিনের মাথায় রিটার্নিং অফিসারের কাছে আচরণবিধি লঙ্ঘনের লিখিত অভিযোগ দাখিল করেন মঞ্জু।

লিখিত অভিযোগে মঞ্জু বলেন, আওয়ামী লীগের প্রার্থী তালুকদার আব্দুল খালেকের পক্ষে নির্বাচনের আচরণবিধি লঙ্ঘন করে সংসদ সদস্য বেগম মন্নুজান সুফিয়ান, সংসদ সদস্য এস এম মোস্তফা রশিদী সুজা, সংসদ সদস্য মিজানুর রহমান মিজান বিবৃতি দিয়েছেন যা বিভিন্ন পত্র-পত্রিকায় প্রকাশিত হয়েছে।

এই তিন সংসদ সদস্য আমার ও দলের নেতাদের বিরুদ্ধে অসত্য, কুৎসা, বেআইনি ও উস্কানিমূলক বিবৃতি দিয়েছেন, যা সিটি কর্পোরেশন নির্বাচন আচরণ বিধিমালা ২০১৬-এর ২২ নম্বর বিধির লঙ্ঘন।

রিটার্নিং অফিসার মো. ইউনুচ আলী বলেন, বিএনপির পক্ষ থেকে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগের একটি কপি পেয়েছি।

অভিযোগ সম্পর্কে মেয়র প্রার্থী তালুকদার আব্দুল খালেক বলেন, আওয়ামী লীগ একটি বৃহৎ রাজনৈতিক দল। এ দলের সাংগঠনিক কর্মকাণ্ড প্রতিদিন থাকে। ওই সব সাংগঠনিক কর্মকাণ্ড করতে গিয়ে সংসদ সদস্যরা বক্তব্য রাখছেন। নির্বাচনী প্রচারণা চালাচ্ছেন না। বরং প্রচারণা শুরু না হওয়া সত্বেও বিএনপির প্রার্থী নজরুল ইসলাম মঞ্জু তার গাড়িতে ধানের শীষের গোছা লাগিয়ে প্রচারণা চালিয়ে আচরণ বিধি লঙ্ঘন করছেন।

বাংলাদেশ সময়: ২০৩৩ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০১৮
এমআরএম/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa