ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

নির্বাচন ও ইসি

গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠানে সব ব্যবস্থা নেওয়া হবে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৭ ঘণ্টা, এপ্রিল ১০, ২০১৮
গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠানে সব ব্যবস্থা নেওয়া হবে

গাজীপুর: নির্বাচন কমিশনার মো. রফিকুল ইসলাম বলেছেন, গ্রহণযোগ্য ও আইনানুগ নির্বাচন অনুষ্ঠানের জন্য নির্বাচন কমিশনের (ইসি) পক্ষ থেকে সব ব্যবস্থা নেওয়া হবে।

সেনাবাহিনী মোতায়েনের বিষয়ে তিনি বলেন, এখন পর্যন্ত স্থানীয় সরকারের কোনো নির্বাচনে সেনাবাহিনী মোতায়েন করা হয়নি। সবশেষ উদাহরণ রংপুর সিটি করপোরেশন নির্বাচন।

সেখানে সব মহলের কাছে গ্রহণযোগ্য একটি নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন সামনে রেখে মঙ্গলবার (১০ এপ্রিল) বিকেলে নির্বাচন কর্মকর্তাদের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

রফিকুল ইসলাম বলেন, গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে সেনা মোতায়েন করার মতো পরিস্থিতি সৃষ্টি হয়নি। এমন সিদ্ধান্তও নেওয়া হয়নি। নির্বাচনে আইন-শৃঙ্খলা রক্ষায় পুলিশ বাহিনীর সঙ্গে র‌্যাব ও আনসার বাহিনীর সদস্যরা কাজ করবেন। প্রয়োজন হলে বিজিবি মোতায়েন করা হবে। এরপরেও যদি বড় কোনো নিরাপত্তার প্রয়োজন পড়ে তবে সে ব্যবস্থাও নেওয়া হবে।

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনের রিটার্নিং অফিসার রকিব উদ্দিন মন্ডলের সভাপতিত্বে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- নির্বাচন কমিশন সচিবালয়ের অতিরিক্ত সচিব মোখলেসুর রহমান, যুগ্ম সচিব আবুল কাশেম, মহাপরিচালক মোস্তফা ফারুক, পরিচালক আব্দুল বাতেন, গাজীপুর জেলা প্রশাসক দেওয়ান মোহাম্মদ হুমায়ূন কবীর, জেলা নির্বাচন কর্মকর্তা মো. তারিফুজ্জামান প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬৪৮ ঘণ্টা, এপ্রিল ১০, ২০১৮
আরএস/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।