ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

বোদা পৌরসভা নির্বাচন বৃহস্পতিবার

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০১ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৭
বোদা পৌরসভা নির্বাচন বৃহস্পতিবার

পঞ্চগড়: দীর্ঘদিনের প্রত্যাশা আর সীমানা জটিলতার প্রায় ১৭ বছর পর পঞ্চগড়ের বোদা পৌরসভা নির্বাচন বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) অনুষ্ঠিত হবে।

মঙ্গলবার (২৬ ডিসেম্বর) সরেজমিনে গিয়ে দেখা যায়, নির্বাচনকে ঘিরে মাঠে নেমে পড়েছেন মেয়র প্রার্থীরা। প্রার্থীদের মিছিল-স্লোগানে মুখোরিত হয়ে উঠেছে রাজপথ।

অপরদিকে ৯টি ওয়ার্ডের সাধারণ সদস্য ও সংরক্ষিত নারী তিনটি ওয়ার্ডের নারী প্রার্থীরাও মাঠে নেমে পড়েছেন। তবে নির্বাচনকে ঘিরে কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। আইনশৃঙ্খলা বাহিনীকেও অপ্রীতিকর ঘটনা ঠেকাতে প্রস্তুত থাকতে দেখা গেছে।

এছাড়া নির্বাচনকে ঘিরে ভিন্নরকম এক আমেজ সৃষ্টি হয়েছে উপজেলা জুড়ে। কে হবেন নগরপিতা তা নিয়ে চলছে চুল ছেড়া বিশ্লেষণ।

ভোটারদের সঙ্গে কথা বলে জানা যায়, প্রথমবার মেয়র পদে এলাকার উন্নয়নে পারদর্শী, সৎ ও যোগ্য প্রার্থীকে নির্বাচিত করতে চান তারা। এজন্য প্রতীকের পাশাপাশি প্রার্থীর ব্যক্তিগত যোগ্যতাকে গুরুত্ব দেওয়া হচ্ছে।

জানা যায়, বোদা পৌরসভায় ভোটার সংখ্যা ১২ হাজার ৭৯০ জন। এর মধ্যে নারী ভোটার ৬ হাজার ৫৮৯ জন, পুরুষ ভোটার ৬ হাজার ২০১ জন।

বোদা উপজেলার কিছু অংশকে পাশের আটোয়ারী উপজেলার সাতখামার ও কুরুলিয়া দু’টি মৌজাকে ২০০১ সালে বোদা পৌরসভার আওতার্ভুক্ত করা হয়। দু’বার নির্বাচনী তফসিল ঘোষণা করা হলেও সীমানা জটিলতার কারণে নির্বাচন স্থগিত হয়ে যায়। সীমানা জটিলতা নিরসনের পর নির্বাচন কমিশন বৃহস্পতিবার নির্বাচনের ঘোষণা দেয়।

নির্বাচনে মেয়র প্রার্থী হিসেবে লড়ছেন সরকার দলীয় প্রার্থী হিসেবে নৌকা প্রতীক নিয়ে উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট ওয়াহেদুজ্জামান সূজা, প্রতিদ্বন্দ্বি প্রার্থী ধানের শীষ প্রতীক নিয়ে ২০ দলীয় ঐক্যজোটের প্রার্থী উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক হকিকুল ইসলাম আর ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের প্রার্থী হাতপাখা প্রতীক নিয়ে রফিকুল ইসলাম ও স্বতন্ত্রভাবে নারিকেল গাছ প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন আখতার হোসেন হাসান।

বাংলাদেশ সময়: ১৭৫৯ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৭
আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।