ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

রসিক নির্বাচন: মুস্তাফিজার ৬১৮৭৫, ঝন্টু ২১৯১৫

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩২ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৭
রসিক নির্বাচন: মুস্তাফিজার ৬১৮৭৫, ঝন্টু ২১৯১৫ রাসিক নির্বাচন

রংপুর থেকে: রংপুর সিটি করপোরেশন (রাসিক) নির্বাচনে দিনভর ভোটগ্রহণ শেষে এখন চলছে গণনা। 

বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) রাতে প্রাপ্ত ৮০ কেন্দ্রের মধ্যে লাঙ্গল প্রতীকে জাতীয় পার্টির (জাপা) প্রার্থী মোস্তাফিজার রহমান পেয়েছেন ৬১ হাজার ৮৭৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ক্ষমতাসীন আওয়ামী লীগের সরফুদ্দীন আহমেদ ঝন্টু ২১ হাজার ৯১৫ ভোট।



আর বিএনপি প্রার্থী কাওসার জামান পেয়েছেন ১০ হাজার ৬৫৫ ভোট।

রিটার্নিং কর্মকর্তা সুভাষ চন্দ্র সরকার বিভিন্ন কেন্দ্র থেকে প্রাপ্ত ফলাফল বেসরকারিভাবে ঘোষণা করছেন। নির্বাচনের ফলাফল ঘোষণা উপলক্ষে পুলিশ লাইনে স্থাপিত ফলাফল সংগ্রহ ও পরিবেশন কেন্দ্র থেকে এ ফলাফল ঘোষণা করা হচ্ছে।
 
এদিন সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়, যা চলে বিকেল ৪টা পর্যন্ত। দিনভর বেশ উৎসবমুখর পরিবেশে ভোট দেন সিটি করপোরেশন এলাকার ভোটাররা।

নির্বাচনে এবার মেয়র পদে দলীয় প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করছেন সাত প্রার্থী। তাদের সঙ্গে ৩৩ ওয়ার্ডে লড়ছেন ২৭৬ কাউন্সিলর।

সিটি করপোরেশন এলাকার ১৯৩ কেন্দ্রে মোট ভোটার সংখ্যা তিন লাখ ৯৩ হাজার ৮৯৪ জন। এরমধ্যে পুরুষ এক লাখ ৯৬ হাজার ২৫৬ জন। আর নারী ভোটার রয়েছেন এক লাখ ৯৭ হাজার ৬৩৮ জন।

রংপুর পৌরসভাকে সিটি করপোরেশনে উন্নীত করার পর এ বছর দ্বিতীয়বারের মতো মেয়র পদে নির্বাচন হয়েছে। তবে দলীয় প্রতীকে ভোটগ্রহণ হচ্ছে এই প্রথম। এর আগে, ২০১২ সালের ২৮ জুন রংপুর সিটি করপোরেশনের প্রথম নির্বাচন অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ সময়: ২০২৬ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৭/আপডেটেড ২১৪০ ঘণ্টা
এমঅাইএইচ/আইএ/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।