ঢাকা, মঙ্গলবার, ২০ শ্রাবণ ১৪২৭, ০৪ আগস্ট ২০২০, ১৩ জিলহজ ১৪৪১

নির্বাচন ও ইসি

রসিক নির্বাচনের সরঞ্জামাদি কেন্দ্রে সরবরাহ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-১২-২০ ১১:৪০:৪৩ এএম
রসিক নির্বাচনের সরঞ্জামাদি কেন্দ্রে সরবরাহ নির্বাচনের সরঞ্জামাদি কেন্দ্রে সরবরাহ করা হচ্ছে। ছবি: বাংলানিউজ

রংপুর: রাত ফুরালেই অনুষ্ঠিতব্য হবে রংপুর সিটি করপোরেশন (রসিক) নির্বাচন। ইতোমধ্যে নির্বাচনী ব্যালট-বক্স ও প্রয়োজনীয় সব ধরনের সরঞ্জামাদি কেন্দ্রে কেন্দ্রে সরবরাহ করা হচ্ছে।

বুধবার (২০ ডিসেম্বর) দুপুর থেকে রংপুর পুলিশ হল থেকে এসব সরঞ্জামাদি নিয়ে যাচ্ছেন সংশ্লিষ্ট কেন্দ্রের প্রিজাইটিং কর্মকর্তাসহ আনসার ও পুলিশ সদস্যরা।

নির্বাচন কার্যালয় সূত্রে জানা যায়,  বুধবার  রংপুর পুলিশ লাইন হল থেকে সংশ্লিষ্ট ভোট কেন্দ্রের কর্মকর্তাদেরকে ভোটার তালিকা, স্বচ্ছ ভোটের বক্স, ব্যালট পেপার, সিল, মার্কিং সিল, ব্রাশ সিল, বিভিন্ন ফরম প্যাকেটসহ প্রয়োজনীয় সরঞ্জামাদি দিয়ে পাঠিয়ে দেওয়া হচ্ছে।

স্ব-স্ব ভোট কেন্দ্রের ভোট প্রিজাইটিং কর্মর্তারা দায়িত্বরতদের কাছ থেকে এসব সরঞ্জামাদি নিয়ে আনসার ও পুলিশ সদস্যের নিয়ে কেন্দ্রে কেন্দ্রে চলে যাচ্ছেন। নির্বাচনের সরঞ্জামাদি কেন্দ্রে সরবরাহ করা হচ্ছে।  ছবি: বাংলানিউজবৃহস্পতিবার নির্বাচন অনুষ্ঠিত হবে ১৯৩টি ভোট কেন্দ্রের এক হাজার ১২২টি ভোট কক্ষে। এছাড়াও অস্থায়ীয় ভোট কক্ষ রয়েছে ১৬৬টি। এরমধ্যে ১২৮টি কেন্দ্রকে গুরুত্বপূর্ণ ধরা হয়েছে। এ নির্বাচনে ২৫ নম্বর ওয়ার্ডের বেগম রোকেয়া সরকারি কলেজ কেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) দিয়ে ভোটগ্রহণ ছাড়া সব কেন্দ্রে আগের মতোই ব্যালট ও সিলে ভোট গ্রহণ করা হবে।

এবার এ নির্বাচনে মেয়র পদের জন্য সাতজন, ১১টি সংরক্ষিত কাউন্সিলর পদে ৬৫ জন এবং ৩৩টি সাধারণ কাউন্সিলর পদে ২১১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন। ভোটগ্রহণের জন্য নিয়োগ দেওয়া হয়েছে ১৯৩ জন প্রিজাইটিং কর্মকর্তা, এক হাজার ১২২ জন সহকারী প্রিজাইটিং কর্মকর্তা ও দুই হাজার ২৪৪ জন পোলিং কর্মকর্তা। এবার ভোটার সংখ্যা ৩ লাখ ৯৩ হাজার ৯৯৪ জন। যা গত বছরের চেয়ে ৩৬ হাজার বেশী। এরমধ্যে পুরুষ এক লাখ ৯৬ হাজার ৩৫৬ জন। নারী এক লাখ ৯৭ হাজার ৬৩৮ জন। বৃহস্পতিবার অনুষ্ঠিত হবে রংপুর সিটির ভোটগ্রহণ।

রিটার্নিং কর্মকর্তা সুভাষ চন্দ্র সরকার বাংলানিউজকে জানান, ভোটগ্রহণের জন্য সব ধরনের প্রস্তুতি আমরা গ্রহণ করেছি। এ ভোট হবে নির্বিঘ্ন, সুষ্ঠু, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য।

বাংলাদেশ সময়: ১৭৪০ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০১৭
এএটি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa