ঢাকা, শুক্রবার, ৬ কার্তিক ১৪২৮, ২২ অক্টোবর ২০২১, ১৪ রবিউল আউয়াল ১৪৪৩

নির্বাচন ও ইসি

শুক্রবার কুড়িগ্রামে শুরু হচ্ছে স্মার্টকার্ড বিতরণ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৩ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১৭
শুক্রবার কুড়িগ্রামে শুরু হচ্ছে স্মার্টকার্ড বিতরণ

কুড়িগ্রাম: কুড়িগ্রামে শুক্রবার (১ ডিসেম্বর) শুরু হতে যাচ্ছে স্মার্ট জাতীয় পরিচয়পত্র (স্মার্টকার্ড) বিতরণ কার্যক্রম।

শুক্রবার (১লা ডিসেম্বর) সকালে কুড়িগ্রাম পৌরসভা কার্যালয়ে স্মার্ট কার্ড বিতরণ কার্যক্রমের উদ্বোধন হবে।

পরে নির্ধারিত তারিখ অনুযায়ী ইউনিয়ন পর্যায়ে সারা জেলায় ভোটারদের মাঝে স্মার্ট কার্ড বিতরণ করা হবে।

কুড়িগ্রাম জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্র জানায়, সদর উপজেলায় মোট ২ লাখ ২০ হাজার ৯৪৫ জন ভোটার রয়েছেন। এর মধ্য ২ লাখ ৬ হাজার ৩৩৮ জন ভোটার স্মার্ট কার্ড পাবেন। অবশিষ্ট প্রায় ১৩ হাজার ভোটারের তথ্য হালনাগাদ বাকি থাকায় তাদের পরবর্তীতে স্মার্ট কার্ড দেওয়া হবে।

সূত্র আরো জানায়, আগামী ১ ও ২ ডিসেম্বর পৌর এলাকার ১নং ওয়ার্ড, ৩ ও ৪ ডিসেম্বর ২নং ওয়ার্ড, ৫ ও ৬ ডিসেম্বর ৩নং ওয়ার্ড, ৭, ৯ ও ১০ ডিসেম্বর ৪নং ওয়ার্ড, ১১ ও ১২ ডিসেম্বর ৫নং ওয়ার্ড, ১৩ ও ১৪ ডিসেম্বর ৬নং ওয়ার্ড, ১৭ ও ১৮ ডিসেম্বর ৭নং ওয়ার্ড, ১৯ ও ২০ ডিসেম্বর ৮নং ওয়ার্ড এবং ২১ ও ২৩ ডিসেম্বর ৯নং ওয়ার্ডর ভোটারদের স্মার্ট কার্ড বিতরণ করা হবে।

কুড়িগ্রাম জেলা নির্বাচন কর্মকর্তা মো. দেলোয়ার হোসেন বাংলানিউজকে জানান, সদর উপজেলায় নির্ধারিত সময়ের মধ্যে যারা স্মার্ট কার্ড গ্রহণ করতে ব্যর্থ হবেন তারা পরবর্তী সময়ে জেলা নির্বাচন অফিসে যোগাযাগ করে প্রয়োজনীয় তথ্য সরবরাহের মাধ্যমে তাদের স্মার্ট কার্ড গ্রহণ করতে পারবেন।

এর আগে গত বছরের ৩ অক্টোবর কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার বিলুপ্ত ছিটমহল দাশিয়ার ছড়ার নতুন বাংলাদেশিদের মাঝে স্মার্ট কার্ড বিতরণের মধ্য দিয়ে জেলাসহ সারাদেশে স্মার্ট কার্ড বিতরণ কার্যক্রমের উদ্বাধন করেন প্রধান নির্বাচন কমিশনার কাজী রকিব উদ্দিন আহমেদ।

বাংলাদেশ সময়: ১৮২৩ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১৭
এফইএস/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa