ঢাকা, বুধবার, ৪ কার্তিক ১৪২৮, ২০ অক্টোবর ২০২১, ১২ রবিউল আউয়াল ১৪৪৩

নির্বাচন ও ইসি

বিরল পৌরসভা নির্বাচনে মনোনয়নপত্র যাচাই-বাছাই সম্পন্ন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৪ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০১৭
বিরল পৌরসভা নির্বাচনে মনোনয়নপত্র যাচাই-বাছাই সম্পন্ন

দিনাজপুর: দিনাজপুর জেলার বিরল পৌরসভায় মেয়র পদে ১ জন ও কাউন্সিলর পদে ২ জন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়েছে। এছাড়া ১২ নং রাজারামপুর ইউপি’র সাধারণ সদস্য পদে ১ জনের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেছেন নির্বাচন কমিশন।

এর ফলে বিরল পৌর নির্বাচনে মেয়র পদে ৯ জন, সাধারণ কাউন্সিলর পদে ৪২ জন, সংরক্ষিত কাউন্সিলর পদে ২১ জন প্রতিদ্বন্দ্বিতা করবেন। অপরদিকে উপজেলার ১২ নং রাজারামপুর ইউপি’র নির্বাচনে চেয়ারম্যান পদে ৫ জন, সাধারণ সদস্য পদে ৩৫ জন ও সংরক্ষিত সদস্য পদে ১০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন।

 

উপজেলা নির্বাচন কর্মকর্তা রফিকুল ইসলাম জানান, বিরল পৌরসভায় মেয়র পদে বাবুল হোসেনের (স্বতন্ত্র) দু’টি ব্যাংকে ঋণ খেলাপি, ১ নং ওয়ার্ডের কাউন্সিলর পদে ওবায়দুল ইসলামের একটি ব্যাংকে ঋণ খেলাপি এবং ৯ নং ওয়ার্ডের কাউন্সিলর পদে শরিফুল ইসলামের একটি ব্যাংকে ঋণ খেলাপির দায়ে মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়েছে।

যাদের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে তারা হলেন- মোকলেছুর রহমান (স্বতন্ত্র), ফরহাদুর রহমান (স্বতন্ত্র), রেজাউল ইসলাম (স্বতন্ত্র), তানজিউল ইসলাম লাবু (স্বতন্ত্র), আফজাল হোসেন দুলাল (জাতীয় পার্টি), সবুজার সিদ্দিক সাগর (আওয়ামী লীগ), আইয়ুব আলী (স্বতন্ত্র), শফিকুল আজাদ (স্বতন্ত্র) ও লিয়াকত আলী (বিএনপি)। আর সাধারণ কাউন্সিলর পদে ৪২ জন, সংরক্ষিত কাউন্সিলর পদে ২১ জনের মনোনয়নপত্র যাচাই-বাছাই করে বৈধতা পাওয়া গেছে।

অন্যদিকে রিটার্নিং অফিসার আশরাফুল আলম জানান, রাজারামপুর ইউপি’র ৯ নং ওয়ার্ডের সাধারণ সদস্য মো. নাজিম উদ্দিনের প্রস্তাবকারী ও সমর্থনকারী স্বাক্ষরকারীর স্বাক্ষরে মিল না থাকায় তার মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়েছে।  

এছাড়া চেয়ারম্যান পদে ৫ জন- সুকুমার চন্দ্র রায় (স্বতন্ত্র), মিজানুর রহমান (স্বতন্ত্র), ইয়াসিন আলী (স্বতন্ত্র), মুকুল চন্দ্র রায় (আওয়ামী লীগ) ও আবুল কালাম আজাদ (বিএনপি) এবং সাধারণ সদস্য পদে ৩৫ জন ও সংরক্ষিত সদস্য পদে ১০ জনের মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ে কোনো গড়মিল পাওয়া যায়নি।

নির্বাচনে প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ৬ ডিসেম্বর। প্রতীক বরাদ্দ দেওয়া হবে ৭ ডিসেম্বর। ভোটগ্রহণ ২৮ ডিসেম্বর। বিরল পৌরসভায় ৯টি ওয়ার্ডে ৯টি কেন্দ্রে ৩০টি কক্ষে পুরুষ ৪৫৫৬ জন ও নারী ৪৩৫৯ জনসহ মোট ৮৯১৫ জন, অপরদিকে ১২ নং রাজামরামপুর ইউপিতে ৯টি ওয়ার্ডে ৩৬টি কক্ষে পুরুষ ৫৫৭৬ জন ও নারী ৫৩৫৮ জনসহ মোট ১০৯৩৪ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।  

বাংলাদেশ সময়: ০১০৩ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১৭
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa